বিদ্যুৎ পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে উন্নয়নের মূলস্রোত ধারায় যুক্ত করেছে

বিদ্যুৎ পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে উন্নয়নের মূলস্রোত ধারায় যুক্ত করেছে



লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি।। ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান এমপি বলেছেন, দুর্গম ও প্রত্যন্ত চরাঞ্চলের মানুষকে বিদ্যুৎ সুবিধার আওতায় এনে উন্নয়নের মূল স্রোতধারায় যুক্ত করা হয়েছে। 

সাবমেরিন কেবিলের মাধ্যমে যমুনার তলদেশ দিয়ে  দুর্গম চরাঞ্চলে বিদ্যুৎ সুবিধার কথা মানুষ কল্পনাও করতো। কিন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও কল্যাণমুখী নেতৃত্বের ফলে তা আজ বাস্তবরূপ লাভ করেছে। যমুনা চরাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে এই বিদ্যুৎ সুবিধা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।


মঙ্গলবার বিকেলে জামালপুরের  ইসলামপুর গুঠাইল হাইস্কুল প্রাঙ্গণে গ্রাম বিদ্যুতায়ন অনুষ্ঠানে প্রধান আলোচক ও উদ্বোধকের বক্তব্যে এসব কথা বলেন। 


প্রতিমন্ত্রী বলেন,জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে ইসলামপুর উপজেলার যমুনার পশ্চিম তীরবর্তী চরাঞ্চলের ৪টি ইউনিয়নের ২১ টি গ্রামে প্রায় ২০ কোটি টাকা ব্যায়ে বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করা হলো। দূর্গম যমুনার চরাঞ্চলে ২টি সাব মেরিন ক্যাবলের মাধ্যমে ৮৯ কি. মি. এলাকায় ২৮৮৮টি সংযোগ প্রদান করে ২০ হাজার জন মানুষকে বিদ্যুৎ সুবিধার আওতায় নিয়ে আসা হয়েছে। 


ভার্চুয়াল প্ল্যাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ  প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, "শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ" শ্লোগানকে ধারণ করে দেশের দূর্গম এলাকার প্রতিটি ঘরকে সরকার বিদ্যুতায়িত করতে সক্ষম হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশের প্রতিটি ঘরকে  বিদ্যুতের আলোয় আলোকিত করতে পারা  অত্যন্ত গৌরবের বিষয়।


বিদ্যুৎ প্রতিমন্ত্রী  বলেন, নদী বিধৌত দক্ষিণ অঞ্চলসহ দেশের প্রত্যন্ত অঞ্চল বিদ্যুতায়নের ফলে  মানুষের মাঝে কর্ম  তৎপরতা বেড়ে গিয়েছে।  প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নেতৃত্বে মানুষ উৎপাদশীলতায় যুক্ত হয়ে উন্নত বাংলাদেশ গড়ার কাজে যুক্ত হয়েছে। এসবই সম্ভব হয়েছে বঙ্গবন্ধু  কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শি  নেতৃত্বের ফলে।


জেলা প্রশাসক মুর্শেদা জামান এর সভাপতিত্বে  ডিজিএম গোলাম রাব্বানী'র সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. এস এম জামাল আব্দুন নাছের বাবুল, জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আলমগীর,পৌর মেয়র আব্দুল কাদের শেখ, ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রোকনোজ্জামান খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ এড. আব্দুস ছালাম, সরকারি ইসলামপুর কলেজের অধ্যক্ষ মোঃ ফরিদ উদ্দিন প্রমুখ।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।