মাত্র ৯০ মিনিটে ৫১ মামলার রায় দিয়ে ইতিহাস গড়লেন বিচারক

মাত্র ৯০ মিনিটে ৫১ মামলার রায় দিয়ে ইতিহাস গড়লেন বিচারক



সেবা ডেস্ক: সাতক্ষীরা’র জ্যেষ্ঠ বিচারিক হাকিম তৃতীয় আদালতে’র বিচা’রক মো. সালাহউদ্দীন একই দিনে ৫১ মামলা’র নিষ্পত্তি করে রেকর্ড গড়েছেন।


প্রতা’রণা, চুরি, যৌতুক, মারামারিসহ বিভিন্ন অভিযোগে’র এসব মামলা দীর্ঘদিন ধরে ঝুলে ছিল। মাত্র দেড় ঘণ্টায় মঙ্গলবা’র তিনি ৫১ মামলা’র রায় দেন।


এমন ঘটনাকে নজি’রবিহীন ও ইতিবাচক উল্লেখ করে আইনজীবীরা জানান, এ’রআগে একদিনে সাতক্ষীরা’র কোনো আদালতে অর্ধশতাধিক মামলা’র রায় ঘোষণা হয়নি। তবে বিচা’রক মো. সালাহউদ্দীন প্রকাশ্যে দেড় ঘণ্টায় ৫১ মামলা নিষ্পত্তি করে আইনজীবীসহ বিচা’রপ্রার্থী মানুষে’র নজ’র কেড়েছেন।


আদালত সূত্রে জানা যায়, জ্যেষ্ঠ বিচারিক হাকিম তৃতীয় আদালতে’র বিচা’রক মো. সালাহ উদ্দীনে’র আদালতে মঙ্গলবা’র রায় ঘোষণা’র জন্য প্রস্তুত রাখা হয় ৫৭ মামলা। এদিন এসব মামলা’র মধ্যে ৫১টি’র রায় ঘোষণা করা হয়। এসবে’র মধ্যে ৮টিতে সাজা এবং বাকি ৪৩ মামলা’র আসামিদে’র খালাস দেন তিনি।


সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, সাতক্ষীরা’র শ্যামনগ’র উপজেলা’র গোবিন্দপু’র গ্রামে’র সাবরিনা খাতুন, চণ্ডিপু’র গ্রামে’র হামিদা খাতুন, পাটকেলঘাটা’র আহসান নগরে’র নূ’র ইসলাম, কুমিরা গ্রামে’র ফারুবা মুন্সি, পুরাতন সাতক্ষীরা’র আবু শাহীন শাহজাহান স’রদা’র।


আছেন বরিশাল জেলা’র মুলালী থানা’র আলিমাবাদ গ্রামে’র সরোয়া’র হোসেন, কাগে’রহাট জেলা’র মোড়লগঞ্জ উপজেলা’র কুযারিয়া গ্রামে’র অহিদুজ্জামান ও খুলনা জেলা’র বটিয়াঘাটা থানা’র পরানপু’র গ্রামে’র হাবিবু’র ‘রহমান শেখ।


বিচা’রক মো. সালাহউদ্দীন গত বছরে’র ৫ ডিসেম্ব’র সাতক্ষীরা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে’র বিচা’রক হিসেবে যোগ দেন। এ’রপ’র একটি মাদক মামলায় প্রবেশন আইনে’র আওতায় এক আসামি’র সাজা স্থগিত করে নিজ বাড়িতে রেখে সংশোধনে’র সুযোগ দিয়ে আলোচনায় এসেছিলেন।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।