শিক্ষামন্ত্রীর কাছে বশেফমুবিপ্রবির ‘অবিনাশী জনক তুমি’ হস্তান্তর

শিক্ষামন্ত্রীর কাছে বশেফমুবিপ্রবির ‘অবিনাশী জনক তুমি’ হস্তান্তর



 : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফবিপ্রবি) উদ্যোগে ‘অবিনাশী জনক তুমি’ শীর্ষক একটি স্মারকগ্রন্থ প্রকাশ করা হয়েছে।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ-এর নির্দেশনা ও সম্পাদনায় প্রকাশিত গ্রন্থটিতে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানাসহ দেশ বরেণ্য লেখক-গবেষকবৃন্দের মূল্যবান প্রবন্ধ/নিবন্ধ ও লেখা স্থান পেয়েছে।   


সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ স্মারকগ্রন্থের একটি কপি মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি-এর কাছে হস্তান্তর করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মাননীয় শিক্ষামন্ত্রীকে মুজিববর্ষ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত নানা কর্মসূচির বিষয়ে অবহিত করেন।


মাননীয় শিক্ষামন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন ও কর্ম নিয়ে প্রকাশিত ‘অবিনাশী জনক তুমি’ গ্রন্থের ভূয়সী প্রশংসা করেন এবং মুজিববর্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত নানা অনুষ্ঠানমালার কথা শুনে সন্তোষ প্রকাশ করেন।


ভবিষ্যত প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে ‘অবিনাশী জনক তুমি’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে বলে উল্লেখ করে মাননীয় শিক্ষামন্ত্রী বলেন, মুজিববর্ষ উপলক্ষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে প্রকাশিত স্মারকগ্রন্থ নিয়ে সেমিনার-আলোচনা সভার আয়োজন করা যেতে পারে; যাতে দেশ ও জাতি উপকৃত হবে।  


বশেফমুবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ জানান, এ বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে।


উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষ্যে বছর জুড়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বর্ণাঢ্য কর্মসূচি হাতে নেয়া হয়। এরই অংশ হিসেবে ‘অবিনাশী জনক তুমি’ গ্রন্থটি প্রকাশ করা হয়েছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।