সরিষাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধাদের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জন

সরিষাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধাদের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জন



 : জামালপুরের সরিষাবাড়ীতে  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনে নানা কর্মসুচীর আয়োজন করেন উপজেলা প্রশাসন। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের বসার আসন কম থাকার অভিযোগে  এই অনুষ্ঠান বর্জন করেছে বীর মুক্তিযোদ্ধারা। 

শনিবার (২৬ মার্চ)বেলা সাড়ে ৮টায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন এর নেতৃত্বে আনুষ্ঠান বর্জন করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে চলে আসেন প্রায় ৪ শতাধিক বীরমুক্তিযোদ্ধাগন।

পরে প্রশাসন আয়োজিত রাষ্ট্রীয় কর্মসুচীতে উপস্থিত প্রধান অতিথী হিসেবে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপি বীর মুক্তিযোদ্ধাদের বিষয়টি  ও উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা এবং সাবেক জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরোর যুগ্ম সচিব বীর মুক্তিযোদ্ধা হযরত আলী,সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল আজিজ কে সাথে নিয়ে মুক্তিযোদ্ধা সংসদে আসেন। এরপর তাদের মধ্যস্থতায় সমঝোতা বৈঠক শেষে ২ ঘন্টার পর অনুষ্ঠানে যোগদেন ৪ শতাধিক বীর মুক্তিযোদ্ধাগণ।

জানতে চাইলে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ২ বারের নির্বাচিত সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন জানান,স্বাধীনতা ও জাতীয় দিবসে উপজেলা প্রশাসনের কর্মসুচীতে বীর মুক্তিযোদ্ধাদের বসার আসন সংকটের কারনে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ক্ষোভের একপর্যায়ে তারা মুক্তিযোদ্ধা সংসদে চলে আসেন। পরে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা ভুল স্বীকার করলে বীর মুক্তিযোদ্ধাগণ প্রশাসনের রাষ্ট্রীয় কর্মসুচী যোগ দেন। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক উপমা ফারিসার সাথে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

        প্রশাসন আয়োজিত বীরমুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারর্গদেরকে সংবর্ধনা প্রদান শেষে কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশগ্রহনকারী শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পুরস্কার বিতরন করা হয়েছে। এতে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা সভাপতিত্বে  স্থনীয় সংসদ সদস্য আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপি প্রধান অতিথী হিসেবে পুরস্কার বিতরণ করেন। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, সহকারী কমিশনার (ভুমি) ফাইযুল ওয়াসীমা নাহাত, সরিষাবাড়ী থানর অফিসার ইনচার্জ মীর রকিবুল ইসলাম,ওসি তদন্ত আব্দুল মজিদ, জেলা পরিষদের সদস্য খোরশেদ আলম ভিপি,  মহিলা ভাইস চেয়ারম্যান জেলী আক্তার সহ প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী, সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাব এর সাংবাদিক বৃন্দ এবং বিভিন্ন পেশার মানুষ উপসিস্থত ছিলেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।