ঘাটাইলে কৃষক হত্যা দিবস পালিত

ঘাটাইলে কৃষক হত্যা দিবস পালিত



 : "কৃষক বাঁচাও, দেশ বাঁচাও" শ্রোগানে আজ ১৫ মার্চ টাঙ্গাইলের ঘাটাইলে কৃষক হত্যা দিবস পালিত হয়েছে। ১৯৯৫ সালে বিএনপি সরকারের সময় সার কিনতে গিয়ে পুলিশের গুলিতে নির্মমভাবে নিহত কৃষক শহীদ আতিকের কবরে কৃষকলীগের পক্ষ হতে মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে পুষ্পস্তবক অর্পন ও দোয়া করা হয়। 


পরে উপজেলা কৃষক লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপত্বিত করেন,উপজেলা কৃষকলীগর আহবায়ক কেএম শফিকুল ইসলাম চৌধুরী। 

সভায় বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলা কৃষক লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম মাস্টার,যযুগ্ম সাধারণ সম্পাদক নুরুন্নবী সিদ্দিকী,সাংগাঠনিক সম্পাদক সেতারুজ্জামান রিপন,উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক এসএম শোয়েব রানা,দেওয়াপাড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন কৃষকলীগের যুগ্ম আহবায়ক মো;রুহুল আমীন আকন্দ হেপলু,উপজেলা কৃষকলীগের সদস্য রুহুল আমীন খান,সহ জেলা ও উপজেলা কৃষক লীগের নেতৃবৃন্দ। আলোচনা সভা পরিচালনা করেন,উপজেলা কৃষকলীগের সদেস্য সচিব আবু বক্কক সিদ্দিকী।  

সভায় বক্তারা বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের ক্ষমতার  সময় ১৯৯৫ সালের ১৫ মার্চ সার কিনতে গেলে সারাদেশে নির্মমভাবে ১৮ জন কৃষককে হত্যা করা হয়। 

আর বর্তমান সরকার দেশের কৃষকদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষি পণ্যের উপর নানাভাবে ভর্তুকি দিয়ে যাচ্ছে, যার ফলে দেশ আজ কৃষিতে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।