নানা আয়োজনে কাজিপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

নানা আয়োজনে কাজিপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত



 : নানা আয়োজনের মধ্য দিয়ে সিরাজগঞ্জের কাজিপুরে ৫১ তম  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে ১২টা এক মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা হয়। 


পরে স্বাধীনতা স্কয়ার ও বরইতলা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন। ভোরে সিরাজগঞ্জ -১ আসনের সাংসদ তানভীর শাকিল জয়, উপজেলা আওয়ামীলীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠন, পৌরসভা, কাজীপুর থানা, বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে স্বাধীনতা স্কয়ারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। 

সকাল আটটায় উপজেলা পরিষদ মাঠে কুচকাওয়াজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে ডিস-প্লে প্রদর্শিত হয়। 

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ -১ আসনের সাংসদ তানভীর শাকিল জয়। 

আরও উপস্থিত ছিলেন, কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, শাপলা খাতুন, উপজেলার সহকারি কমিশনার (ভূমি) এবিএম আরিফুল ইসলাম, কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কুমার দত্তসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কাজিপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রা রানী সাহা ও কাজিপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুল জলিল।


পরে দিবসটি উপলক্ষে বেলা ১২ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দুপুরে কাজিপুর উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠিত হয়। বিকেল ৪টায় উপজেলা পরিষদ ও বীর মুক্তিযোদ্ধা একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।