বাঁশখালীতে পুলিশি অভিযানের ১২ ঘন্টায় অপহৃত শিশু উদ্ধার: আটক-২

বাঁশখালীতে পুলিশি অভিযানের ১২ ঘন্টায় অপহৃত শিশু উদ্ধার আটক-২



 : পাওনা টাকা আদায়ের অপকৌশল হিসেবে ৩ বছরের শিশু অপহরণের ঘটনায় চট্টগ্রামের বাঁশখালী থানা পুলিশ টানা ১২ ঘন্টা রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে অপহৃত ওই শিশুকে উদ্ধার করেছে। 

এ ঘটনায় মুহাম্মদ জাকের (৩৫) ও ওমর আলী (৩২) নামে ২ অপহরণকারীকে আটক করেছে অভিযানকারী দল।


অপহৃত হওয়া শিশু মুহাম্মদ সায়েদ (৩) বৈলছড়ি ইউপির নইন্যা পুকুর পাড় এলাকার আব্দুর রশিদের পুত্র। গত রবিবার রাত ১২ টার দিকে চাম্বল ইউপির ২ নম্বর ওয়ার্ডের তেতাইয়্যা খালের গহীন বাঁশঝাড় এলাকায় বাঁশখালী থানার ওসি মোঃ কামাল উদ্দিন ও এসআই দীপক কুমার সিংহের নেতৃত্বে একদল পুলিশ শ্বাসরুদ্ধকর এ অভিযান পরিচালনা করে শিশুটিকে উদ্ধার ও অপহরণকারীদের আটক করে। 


এদিকে পুলিশি তৎপরতায় শিশু উদ্ধার ও অপহরণকারীদের আটকের ঘটনায় এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সোমবার (৭ মার্চ) দুপুরে আটক অপহরণকারীদের বিজ্ঞ আদালতে হাজির করেছে পুলিশ।  


পুলিশ ও অপহৃতের পরিবারের অভিযোগ সূত্রে জানা যায়, রবিবার দুপুরে বৈলছড়ি ইউপির নইন্যা পুকুর পাড় এলাকার আব্দুর রশিদের ৩ বৎসরের শিশু অপহরনের শিকার হয়। পরে অপহৃতের পরিবার স্থানীয় চেয়ারম্যান কপিল উদ্দীনের মাধ্যমে অপহরনের ঘটনাটি থানা পুলিশকে জানায়। খবর পেয়ে পুলিশ শিশুটির উদ্ধারে নামে। অপহরনকারীরা পুলিশি ঝামেলা এড়াতে প্রতি ঘন্টায় তাদের লোকেশন পাল্টাতে শুরু করে। উপজেলার উপকূলীয় এলাকা বাহারছড়া, সরল, গন্ডামারা ও চাম্বল ইউপির বিভিন্ন এলাকাতে অপহরনকারীরা একাধিকবার  শিশুটিকে নিয়ে স্থান পরিবর্তন করতে দেখে পুলিশ। এরই প্রেক্ষিতে পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে অপহরনকারীর অবস্থান শনাক্ত করে ১২ ঘন্টা পর চাম্বলের তেতাইয়্যা খালের বাঁশঝাড় হতে শিশুটিকে উদ্ধার করে। এসময় ২ অপহরকারীকেও আটক করে পুলিশ। 

এদিকে পুলিশের অভিযানে সন্তানকে ফিরে পেয়ে বাবা আব্দুর রশিদ ও মা বানু আক্তার পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানান।


এ বিষয়ে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামাল উদ্দিন বলেন, পাওনা টাকা আদায়ের অপকৌশল হিসেবে ৩ বছরের শিশু অপহৃত হওয়ার ঘটনাটি অপহৃতের পরিবার আমাদের অবগত করে। খবর পেয়ে পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে অপহরনকারীদের শনাক্ত করে অভিযান পরিচালনা করে। অভিযানে শিশুটিকে অক্ষতবস্থায় উদ্ধার ও ২ অপহরনকারীকে আটক করা হয়েছে। অটককৃতরা ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। এ ঘটনায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে। আটককৃতদের আদালতে হাজির করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন বলেও তিনি জানান । 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।