ইত্তেফাকের সংবাদদাতাসহ মেলান্দহের তিন লেখককে চুয়াডাঙ্গায় সংবর্ধনা

ইত্তেফাকের সংবাদদাতাসহ মেলান্দহের তিন লেখককে চুয়াডাঙ্গায় সংবর্ধনা



 : জামালপুরের মেলান্দহের তিন লেখককে সংবর্ধনা দিয়েছে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সাহিত্য সংসদ। 

সংবর্ধিত তিন লেখকরা হলেন- দৈনিক ইত্তেফাকের সংবাদদাতা, সৈকত সাহিত্যপত্রের সম্পাদক-প্রকাশক এবং সৈকত সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা পরিচালক মো. শাহ্ জামাল, কবি গাজী মাজহারুল ইসলাম ও আরিফুল ইসলাম লাভলু। 

এ ছাড়াও শেরপুর জেলার কবি হারুনুর রশিদসহ বেশ ক’জনকে এই সম্মাননা প্রদান করেছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে নজরুলের চেতনায় দেশ গঠন শীর্ষক কবিদের মিলন মেলা ও আলোচনা সভায় এই সম্মাননা প্রদান করা হয়। 


১৮ মার্চ সকাল ১০টা নজরুলের স্মৃতিবিজড়িত স্থান কার্পাসডাঙ্গায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন-নজরুল স্মৃতি সাহিত্য সংসদের সভাপতি-কবি আব্দুল গফুর মাস্টার। 

কবি নজরুল ইসলামের স্মৃতিফলকে পুস্প স্তবক অর্পন ও বর্ণাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। দিনব্যাপী অনুষ্ঠানে দেশের বিভিন্ন অঞ্চল থেকে নজরুল ভক্ত-গবেষক এবং কবি-লেখদের পদচারণা মূখরিত হয়।

ভিন্নভিন্ন পর্বে আলোচক ছিলেন-কৃষি মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সচিব কবি ড. হামিদুর রহমান, চুয়াডাঙ্গা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও দামুড়হুদা আ’লীগের সভাপতি মাহফুজুর রহমান মঞ্জু, সেন্ট্রাল ইউনিভার্সিটি অব. সাইন্স এন্ড টেকনোলজির বাংলা বিভাগের প্রফেসর-নজরুল গবেষক ড. সন্দীপক মল্লিক, চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের অধ্যাপক-নজরুল গবেষক মুন্সি আবু সাইফ, কেরু এন্ড কোম্পানির সাবেক ডিজি কবি খালেকুজ্জামান, কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান, বাংলা একামেডির আজীবন সদস্য কবি আতিক হেলাল, গাঙচিল আন্তর্জাতিক সাহিত্য সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, দৈনিক মাথাভাঙ্গার বার্তা সম্পাদক-ছড়াকার আহাদ আলী মোল্লা, সৈকত সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা পরিচালক ও ইত্তেফাকের সাংবাদকি মো. শাহ্ জামাল, কবি খালেকুজ্জামান, চার্চ অব বাংলাদেশের প্রতিনিধি প্রকৃতি বিশ^াস বকুল, নজরুল গবেষক এম. সিরাজুল ইসলাম, কবি গাজী মাজহারুল ইসলাম, কবি আরিফুল ইসলাম লাবলু, কবি আকলিমা খাতুন, কবি ও গীতিকার লাবলু হোসেন, কবি আজিম উদ্দিন বিশ^াস আজু ও কবি সাইফুল ইসলাম প্রমুখ।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।