জামালপুরে প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উদযাপিত

জামালপুরে প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উদযাপিত



 : জামালপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ১৩ মার্চ জামালপুরের প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার পতাকা র‌্যালি, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মিয়া (হিরু) ওয়েলফেয়ার ফাউন্ডেশনের আয়োজনে শহরের তমালতলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য পতাকা র‌্যালি বের হয়। 


র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় রাজনীতিক আমির উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর মেয়র ছানোয়ার হোসেন, মোনালিসা শাহরিণ সুস্মিতা, আবু আল শাফী রিমু, সাযযাদ আনসারী প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, ১৯৭১ সালের ৭মার্চ বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে জামালপুরে ছাত্র সংগ্রাম পরিষদ গঠিত হলে ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল মান্নানের সভাপতিত্বে ১৩ই মার্চ শহরের গৌরিপুর কাচারী মাঠে পাকিস্তানের পতাকা পুড়িয়ে স্বাধীন বাংলার প্রথম পতাকা উত্তোলন করেন তৎকালীন ছাত্রনেতা বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আব্দুল মতিন মিয়া হিরু। 

পরে অতিথিরা মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।