উল্লাপাড়ার সকল সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে একযোগে বদলী

উল্লাপাড়ার সকল সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে একযোগে বদলী
উল্লাপাড়ার সকল সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে একযোগে বদলী 



 : উল্লাপাড়া উপজেলা শিক্ষা অফিসের সকল সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বদলী করা হয়েছে। মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আলমগীর মোহাম্মাদ মনছুরুল আলম এই বদলীর আদেশ দেন (স্মারক নম্বর- ৩৮.০১.০০০০.৩০০.১৯.০০২.২২.১১৪, তারিখ- ১২-০৪-২০২২)।


চিঠিটি মঙ্গলবার বিকেলে উল্লাপাড়া অফিসে পৌঁছে। বদলী করা সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাগণ হলেন, মোঃ আল মাহমুদ,  রবিউল করিম, ইশরাত জাহান ওরেসি, আনিসুজ্জামান, জাহাঙ্গীর আলম, আবু সাঈদ ও আশরাফ আলী।


এদেরকে উল্লাপাড়া থেকে সিরাজগঞ্জ ও নাটোর জেলার বিভিন্ন উপজেলায় বদলী করা হয়েছে। উল্লাপাড়ায় শিক্ষা অফিসে উল্লিখিত ৭ জন কর্মকর্তাই কর্মরত ছিলেন। 


সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম মন্ডল জানান, গত ৭ ও ৯ এপ্রিল উল্লাপাড়ার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ে আকস্মিক পরিদর্শনে যান। পরিদর্শনকালে অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়ে বেশিরভাগ শিক্ষক অনুপস্থিত পান।


কোন কোন বিদ্যালয়ে শিক্ষিকাকে স্কুলের বারান্দায় বসে অন্য নারীর সহযোগিতায় চুলের বেনি বেধে নিতে দেখেন। ইউএনও বিদ্যালয়ে শিক্ষকদের অনুপস্থিতিতে নিজেও শ্রেণিকক্ষে পাঠদান করেন বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।


এ ব্যাপারে গত ৯ এপ্রিল দৈনিক মুক্ত প্রভাতের অনলাইন ভার্সনে “উল্লাপাড়ায় প্রাথমিক শিক্ষার নাজুক অবস্থা” শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশিত হয় এবং পরদিন প্রাথমিক বিদ্যালয়ের এই চিত্র বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়।


এর প্রেক্ষিতে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক আলমগীর মোহাম্মাদ মনছুরুল আলম উল্লাপাড়ার সকল সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বদলীর আদেশ দেন।  


জেলা শিক্ষা কর্মকর্তা আরো জানান, উল্লাপাড়ায় ৭ জন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা কর্মরত ছিলেন। এখানে উপজেলা শিক্ষা কর্মকর্তা না থাকায় বেশ কিছুদিন ধরে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা আল মাহমুদ শিক্ষা কর্মকর্তার দায়িত্ব পালন করে আসছিলেন। উল্লাপাড়ায় মোট ২৭৮ টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।