কাজিপুর সরকারি মনসুর আলী কলেজে নবাগত অধ্যক্ষের যোগদান

কাজিপুর সরকারি মনসুর আলী কলেজে নবাগত অধ্যক্ষের যোগদান



 : সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ এ নবাগত অধ্যক্ষ হিসেবে যোগদান করলেন অধ্যাপক  প্রভাত চন্দ্র বিশ্বাস। রবিবার অপরাহ্ন  অত্র কলেজে  যোগদান করেন। 


যোগদানকালে উপস্থিত ছিলেন  কলেজের উপাধ্যক্ষ মোঃ রেজাউল করিম সহ কলেজের শিক্ষক মন্ডলী ও কর্মচারিবৃন্দ।পরে উপাধ্যক্ষ, শিক্ষক মন্ডলী ও কর্মচারিবৃন্দ ফুল দিয়ে নতুন অধ্যক্ষকে স্বাগত জানান এবং  তাকে  বরণ করে নেন। 

নতুন অধ্যক্ষ প্রভাত চন্দ্র বিশ্বাস  ১৪ তম বিসিএস পরীক্ষায় শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ হয়ে জয়পুরহাট হাটের পাঁচবিবি হাজী মহসিন আলী  সরকারি কলেজে ১৯৯৩ সালে  প্রভাষক হিসেবে যোগদান করেন।১৯৯৪ সালে সিরাজগঞ্জ সরকারি কলেজে দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে তিনি নাটোরে নবাব সিরাজদৌলা সরকারি   কলেজে দায়িত্ব পালন করেন।তিনি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের ৪ বছর  দায়িত্ব পালন করার পরে আবারও  সিরাজগঞ্জ সরকারি কলেজ এ সহকারি অধ্যাপক হিসেবে যোগদান করেন।

২০১০ সালে তিনি সহযোগী অধ্যাপক হয়ে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ যোগদান করে ০৩/৯/২০১৩ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।পরবর্তীতে ২০১৩ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত  সিরাজগঞ্জ সরকারি কলেজ এ দায়িত্ব পালন অবস্থায়  জুলাই ২০২০ সালে পদোন্নতি পেয়ে অধ্যাপক হিসেবে রাস্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।সবশেষে ২০২২ সালে অধ্যক্ষ হিসেবে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজে অদ্য ২৩/৪/২২ তারিখে দায়িত্বভার গ্রহন করলেন।নতুন অধ্যক্ষ জানান, জাতীয় চার নেতার অন্যতম বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর শহিদ এম মনসুর আলীর গড়া তারই নামে প্রতিষ্ঠিত কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করে নিজেকে ধন্য ও গর্বিত মনে করছি।তিনি জানান  পূর্বে এ কলেজে দায়িত্ব পালন কালে মরহুম জননেতা সাবেক মন্ত্রী  আলহাজ্ব মোহাম্মদ নাসিম এর সহযোগিতায় অনার্স খুলতে ভূমিকা রেখেছিলেন তিনি।  

মোহাম্মদ নাসিম এর ঐকান্তিক প্রচেষ্টার কলেজে অনার্স কোর্স চালু হয়েছে।তার আত্মার মাগফেরাত কামনা করেন নবাগত অধ্যক্ষ।আগামীতে প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমের সুযোগ্য পুত্র কাজিপুরের  সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয় এর সহযোগিতা, কলেজের সকলের সহযোগিতায় এলাকার স্থানীয়দের সহযোগিতায় অত্র প্রতিষ্ঠানের মাধ্যমে  জ্ঞানের আলো ছড়িয়ে দিয়ে সাফল্যের শীর্ষে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন, পাশাপাশি কলেজের সুনাম বৃদ্ধি করতে তার চেষ্টার কোন কমতি থাকবে না বলে তিনি উল্লেখ করেন।তিনি বলেন,  সকল কে সাথে নিয়ে  অত্র কলেজ কে একটি আদর্শ, মডেল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলে সেই সাথে, অত্র প্রতিষ্ঠান কে এলাকায়   আলোকিত মানুষের গড়ার প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।