বাঁশখালী কয়লা বিদ্যুৎ প্রকল্পের শ্রমিককে ছুরিকাঘাত করে ছিনতাই

বাঁশখালী কয়লা বিদ্যুৎ প্রকল্পের শ্রমিককে ছুরিকাঘাত করে ছিনতাই



 : বাঁশখালী উপজেলা গন্ডামারা ইউনিয়নে নির্মিত ১৩২০ মেগাওয়াটের এস এস পাওয়ার প্লান্টের শ্রমিক আবুল কালাম (১৮) নামে একজন কে বাসায় ফেরার পথেই স্থানীয় ছিনতাইকারীর সক্রিয় একটি দল তাকে শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত আর মারধর করে মোবাইল ছিনতাই করে নিয়ে যায়।


শনিবার (৯ এপ্রিল) উপজেলার গন্ডামারা এস এস পাওয়ার প্লান্টের অদূরেই ১ ও ৪ নম্বর ওয়ার্ডের সংযোগ শাহ ফতেহ আলী সড়কের উত্তর পাশে স্থানীয় আশরাফ আলী প্রকাশ (আশুর ) ঘরের সামনেই রাত ৯ টার দিকে ছিনতাইকারীর ঘটনা ঘটে।


এ বিষয়ে আবুল কালাম বলেন, মুদির দোকান থেকে বাজার করে বাসায় ফেরার পথে পেছন থেকে এসে আমাকে জোরপূর্বক ধরে নির্জন স্থানে নিয়ে যায়। ছিনতাইকারী সদস্যরা আমার চোখ, গলা ও পায়ের বিভিন্ন স্থানে ছুরির আঘাত আর মারধর করে আমার হাতে থাকা অ্যান্ড্রয়েড মোবাইল ফোনটি কেড়ে নিয়ে পালিয়ে যায়। 


স্থানীয় পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এস আই) প্রদীপ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন পাওয়ার প্ল্যান্টের শ্রমিকের মোবাইল ছিনতাই বিষয়টি জানতে পেরেই ঘটনাস্থলে সঙ্গীয় ফোর্স এসআই মামুনকে পাঠানো হয় ততক্ষণে ছিনতাইকারীরা লাপাত্তা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় আবুল কালাম কে উদ্ধার করে বাঁশখালীর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়। 


তিনি আরো বলেন, এসব দুষ্কৃতিকারীদের কে ধরতে পুলিশ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।


স্থানীয় সচেতন মহল জানান, বেশ কয়েকমাস ধরে  ছিনতাইকারীদের একটি গ্যাং তৎফর রয়েছে। তাঁরা প্রতিনিয়ত অহরহ ঘটনা ঘটান এই রাস্তায়। রাতের আঁধারে রাস্তা দিয়ে চলাচলরত শ্রমিকদের মোবাইলসহ সর্বস্ব লুট করে নেয় এসব ছিনতাইকারী সদস্যরা। বিশেষ করে যারা পাউয়ার প্লান্টের বাইরে ভাড়া বাসায় থাকেন তাঁরা সব সময় দুশ্চিন্তাগ্রস্ত থাকেন এসব কর্মকাণ্ডে। এসব ছিনতাইকারী সদস্যরা এস এস পাওয়ার প্ল্যান্ট থেকে বিভিন্ন সময়ে লোহা সহ  বিভিন্ন রকম জিনিসপত্র চুরি করে থাকেন। ইতিপূর্বে এসব দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলাও হয়েছে। এমন কর্মকাণ্ডে এলাকার মানুষ বিব্রতকর পরিস্থিতিতে রয়েছেন।


উল্লেখ্য, বাঙালি ইমা কোম্পানি আর চাইনিজ  জংজিজান এর আওতায় শ্রমিকের কাজ করেন আবুল কালাম। তিনি সুনামগঞ্জ জেলার দোয়ারা বাজার থানা ৯ নম্বর সুরমা ইউনিয়নের আলিপুর গ্রামের এমাদউদ্দীনের ছেলে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।