বোয়ালখালীতে বীণাপাণি সংগঠনের পহেলা বৈশাখ উদযাপন

বোয়ালখালীতে বীণাপাণি সংগঠনের পহেলা বৈশাখ উদযাপন
প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করছেন প্রধান অতিথি বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী'র সভাপতি সাংস্কৃতিক প্রণব রাজ বড়ুয়া।



 : শুক্রবার ১৫ এপ্রিল দিনব্যাপী বাঙালি জাতির মহা উৎসব পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে বীণাপাণি সংগঠনের উদ্যোগে প্রতিবছরের ন্যায় এ বছরও বোয়ালখালী পৌরসভার ৩নং ওয়ার্ডে একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি লোকশিল্পী বিনয়বাঁশী জলদাস এর জন্ম জনপদ ছন্দারিয়া গ্রামে অনুষ্ঠিত হয় পহেলা বৈশাখ অনুষ্ঠান।

অনুষ্ঠানের মধ্যে ছিল নাচ-গান আবৃত্তি যেমন খুশি তেমন সাজ, বলি খেলা, কুস্তি প্রতিযোগিতা, মোরগ খেলা, হাড়িভাঙ্গা, চেয়ার খেলা, বালিশ খেলা, ফুটবল খেলা, ক্রিকেট খেলা, বিস্কুট খেলা, ইত্যাদি। এতে শত শত দর্শকের উপস্থিতিতে এবং শতাধিক প্রতিযোগিরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। 

এবং সব শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়,  এ উপলক্ষে এক সভায় বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর পরিচালক ও সাধারণ সম্পাদক শিল্পী শ্রী বিপ্লব জলদাস এর উপস্থাপনায় সভাপতিত্ব করেন বীণাপাণি সংগঠনের সভাপতি বাবলু দাস, প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী'র সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রণব রাজ বড়ুয়া, 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ এসকান্দর, কালিপদ দাস, বিধান দাস,

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন শ্রী দোলন জলদাশ, দীপা দাস, ছোটন দাস, গৌরপদ দাস, সাগর দাস, দীপক দাস কুয়াশা দাস, জয়া দাস, শিমু দাস, শিল্পী দাস, শিলা দাস, বিশ্বজিৎ দাস, উজ্জ্বল দাস, রাধিকা দাস, পুষ্পি দাস, সঞ্জিত দাস, আঁখি দাস, মিতা দাস, শিল্পী দাস, চুমকি দাস, রুপালি দাস, রেখা দাস, নিপা দাস, হ্যাপি দাস সুকান্ত দাস, জয়ন্ত দাস প্রমূখ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রণব রাজ বড়ুয়া বলেন বাঙালির জাতীয় উৎসব এই পহেলা বৈশাখ আজ সারা বিশ্বে পালিত হচ্ছে এটা বাঙ্গালীদের বাঙালিয়ানা উৎসবে মাতোয়ারা জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে এই উৎসব পালন করে এটাই অসাম্প্রদায়িকতার পরিচয় বহন করে।

এটাই আমাদের বড় প্রাপ্য এটাই আমাদের অহংকার, এই বাঙালি উৎসব পহেলা বৈশাখ প্রতি ঘরে ঘরে নতুন করে নতুন উদ্যোমে নব উদ্যোগে পালিত করা হোক এই প্রত্যাশা রইল। বিজ্ঞপ্তি




শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।