উল্লাপাড়ায় দখলমুক্ত হলো শিশুদের স্কুলে যাতায়াতের পথ

উল্লাপাড়ায় দখলমুক্ত হলো শিশুদের স্কুলে যাতায়াতের পথ



 : অবশেষে শিশু শিক্ষার্থীরা স্কুলে যাতায়াতের  রাস্তা ফিরে পেল। উল্লাপাড়া পৌরসভার নেওয়ারগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশপথটি  মাস তিনেক আগে পার্শ্ববর্তী  প্রভাবশালী রহম আলী হাজী নামের এক ব্যক্তি হঠাৎ করে  দখলে নিয়ে সেখানে ঘর উঠায়। 


আর  এতে উক্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকগণ তাদের প্রতিষ্ঠানে যাতায়াত করতে চরম সমস্যায় পড়েন। অন্যের বাড়ির ভিতর দিয়ে তাদেরকে স্কুলে প্রবেশ ও বের হতে হতো। 


নেওয়াগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওয়াহাব অভিযোগ করেন, নেওয়ারগাছা গ্রামের বাসিন্দা রহম আলী হাজী স্কুলে প্রবেশের রাস্তাটির জমি তাদের পরিবারের দাবি করে তিনমাস আগে রাস্তার  উপর ঘর উঠিয়ে দখল করে নেন। এতে চরম সমস্যায় পড়েন স্কুলের শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকগণ। বিষয়টি তিনি উপজেলা শিক্ষা অফিসে জানানোর পর শিক্ষা কর্মকর্তা স্কুলের সমস্যার ব্যাপারে উপজেলা পরিষদের সহযোগিতা চান। পরে পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি’র উদ্যোগে পরিষদের কর্মকর্তা,স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের সমন্বয়ে বুধবার স্কুলে একটি সভা  অনুষ্ঠিত হয়। রহম আলীর উপস্থিতিতে সভায় বিষয়টি মীমাংসা হয় এবং রহম আলী তার ঘর সরিয়ে নিয়ে স্কুলের রাস্তাটি যাতায়াতের জন্য মুক্ত করে দেন।প্রধান শিক্ষক জানান,প্রকৃতপক্ষে স্কুলের প্রবেশ রাস্তার জায়গাটি স্কুলের নয়। তবে দীর্ঘকাল ধরে রাস্তাটি স্কুলের জন্য ব্যবহৃত হয়ে আসছিল।

এদিকে বুধবার উক্ত রাস্তাটি দখলমুক্ত হবার পর স্কুলের শিক্ষার্থীরা আনন্দে মেতে ওঠে। তারা মুল  প্রবেশ রাস্তায় দাঁড়িয়ে উল্লাস করে। এ সময় স্কুলের পক্ষ থেকে শিক্ষার্থীদেরকে মিষ্টিমূখ করানো হয়। 

উল্লাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি জানান, নেওয়ারগাছা প্রাথমিক বিদ্যালয়ের রাস্তাটি সবার সহয়োগিতায় দখলমুক্ত হওয়ায় শিক্ষার্থী ও শিক্ষকগণের যাতায়াতের দুভোর্গ নিরসন হলো। এদিকে ওই জায়গার দখলদার রহম আলী হাজীর সঙ্গে কথা বললে তিনি জায়গাটির মালিক তার স্ত্রীর বলে জানান। তবে রাস্তা দখলমুক্ত হবার বিষয়ে তিনি কোন মন্তব্য করতে রাজী হননি।   



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।