১২ কেজি এলপিজির লাগাম টানলো সরকার

১২ কেজি এলপিজির লাগাম টানলো সরকার



: বাংলাদেশে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম কমিয়েছে সরকার। আজ ৫ মে (বৃহস্পতিবার) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।


এতে বলা হয়েছে, বেসরকারি খাতে ১২ কেজির এলপিজি সিলিন্ডার মূসকসহ সর্বোচ্চ খুচরা মূল্য এক হাজার ৪৩৯ টাকা থেকে কমিয়ে এক হাজার ৩৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

অর্থাৎ দাম কমল ১০৪ টাকা। আর নতুন এ দাম আজ সন্ধ্যা ৬টা থেকে কার্যকর করা হবে বলে জানিয়েছে বিইআরসি।


ঐ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এপ্রিলে ভোক্তা পর্যায়ে মূসকসহ সাড়ে ৫ কেজির এলজিপির দাম ছিল ৬৬০ টাকা, যা মে মাসে কমে ৬১২ টাকা হয়েছে। এছাড়া ১২ কেজি এলপিজির দাম এপ্রিলে ছিল ১৪৩৯ টাকা, মে মাসে ১০৪ টাকা কমে ১৩৩৫ টাকা, সাড়ে ১২ কেজি এলপিজির দাম এপ্রিলে ছিল ১ হাজার ৪৯৯ টাকা, যা মে মাসে কমে ১ হাজার ৩৯১ টাকা হয়েছে।


এছাড়া ১৫ কেজির দাম এপ্রিল ছিল ১ হাজার ৭৯৯ টাকা আর মে মাসে দাম কমে ১৬৬৯ টাকা এবং ১৬ কেজির দাম মে মাসে কমে ১৭৮০ টাকা হয়েছে, যা আগের মাসে ছিল ১ হাজার ৯১৯ টাকা। ১৮ কেজির দাম আগের মাসে ছিল ২ হাজার ১৫৯ টাকা, মে মাসে এসে ২ হাজার ৩ টাকা, ২০ কেজির দাম এপ্রিলে ছিল ২ হাজার ৩৯৯ টাকা, যা মে মাসে কমে ২ হাজার ২২৬ টাকা হয়েছে। ২২ কেজি এলপিজির দাম এপ্রিল ছিল ২ হাজার ৬৩৯ টাকা, যা চলতি মাসে কমে ২ হাজার ৪৪৮ টাকা হয়েছে।


একইসঙ্গে ২৫ কেজি এলপিজির দাম আগের মাসে ছিল ২ হাজার ৯৯৮ টাকা, দাম কমিয়ে এ মাসে ২ হাজার ৭৮১ টাকা নির্ধারণ করা হয়েছে। ৩০ কেজি এলপিজির দাম ৩ হাজার ৫৯৮ টাকা থেকে কমিয়ে মে মাসে ৩ হাজার ৩৩৮ টাকা করা হয়েছে। ৩৩ কেজির দাম এপ্রিলে ছিল ৩ হাজার ৯৫৮ টাকা, যা কমিয়ে ৩ হাজার ৬৭২ টাকা, ৩৫ কেজির দাম এপ্রিলে ছিল ৪ হাজার ১৯৭ টাকা, এ মাসে করা হয়েছে ৩ হাজার ৮৯৪ টাকা, ৪৫ কেজির দাম এপ্রিলে ছিল ৫ হাজার ৩৯৭ টাকা, যা মে মাসে দাম কমিয়ে করা হয়েছে ৫ হাজার ৭ টাকা। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।