ভোজ্য তেলের মূল্য নির্ধারণ

ভোজ্য তেলের মূল্য নির্ধারণ



: দেশের বাজারে বোতলজাত সয়াবিন তেল ১৯৮ টাকা, পাম সুপারের দাম ১৭২ ও খোলা সয়াবিন তেলের দাম ১৮০ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। যা আগামীকাল থেকে কার্যকর হবে।


আজ বৃহস্পতিবার (৫মে) বিকেলে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সচিবের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়ায় ফের দেশের বাজারে সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে।এছাড়া পাঁচ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম নির্ধারণ করা হয়েছে ৯৮৫ টাকা।


সর্বশেষ চলতি বছরের ৬ ফেব্রুয়ারি বাণিজ্য সচিবের সঙ্গে বৈঠক শেষে তেলের নতুন দাম নির্ধারণ করা হয়।


নতুন নির্ধারিত দাম অনুযায়ী, আগের চেয়ে বোতলজাত সয়াবিন তেলে লিটারপ্রতি ৩৮ টাকা এবং খোলা তেলে লিটারপ্রতি ৪৪ টাকা বাড়ানো হয়েছে।


এর আগে সরকার প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৬০ টাকা এবং খোলা তেলের দাম ১৩৬ টাকা, পাঁচ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ৭৬০ টাকা নির্ধারণ করে দিয়েছিল। তবে আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়ায় এবার তা আরেক দফা বাড়ানো হল।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।