প্রধানমন্ত্রী বাংলাদেশকে স্বনির্ভর দেশে পরিণত করেছেন

S M Ashraful Azom
0
প্রধানমন্ত্রী বাংলাদেশকে স্বনির্ভর দেশে পরিণত করেছেন



: বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বাংলাদেশকে সাহায্য নির্ভর দেশ থেকে স্বনির্ভর দেশে পরিণত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আজ মঙ্গলবার ঢাকার বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থার বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব অডিটোরিয়ামে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: সমৃদ্ধি ও অগ্রগতি’ শীর্ষক আলোচনায় এ কথা বলেন তিনি।

 

প্রধান অতিথির বক্তব্যে ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বাংলাদেশ আর সাহায্য নির্ভর দেশ নয়, এখন স্বনির্ভর দেশ। বাংলাদেশকে আত্মনির্ভরশীল ও স্বয়ংসম্পূর্ণ দেশে পরিণত করার রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নিজে স্বপ্ন দেখেন, অন্যকে স্বপ্ন দেখান এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করেন।


প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, ৬ বছর নির্বাসিত থাকার পর বঙ্গবন্ধুকন্যা দেশ ও দলের কঠিন দুঃসময়ে সামরিক শাসকের রক্তচক্ষু ও নিষেধাজ্ঞা উপেক্ষা করে দেশে ফেরেন। দেশে ফিরে তিনি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা এবং জনগণের ভাত ও ভোটের অধিকার আদায়ে সংগ্রাম শুরু করেন। বলিষ্ঠ চিত্তে তথাকথিত শাসক ও শোষকগোষ্ঠীর সকল ষড়যন্ত্র উপেক্ষা করে সঠিক পরিকল্পনা, নীতিমালা প্রণয়ন ও গতিশীল কৌশল গ্রহণ করেন। এর মাধ্যমে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে অগ্রসরমান।


জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মেহের আফরোজ চুমকি এমপি ও মন্ত্রণালয়ের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।


সভায় বক্তব্য রাখেন- মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন, ঢাকা দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেরা বেগমসহ জাতীয় মহিলা সংস্থার পরিচালনা পরিষদের সদস্যরা। স্বাগত বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক সাকিউন নাহার বেগম।


এ সময় উপস্থিত ছিলেন- জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, অতিরিক্ত সচিব মো. মহিউদ্দীন আহমেদ, অতিরিক্ত সচিব মোহাম্মদ মুহিবুজ্জামান। আলোচনা পর্ব শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কেক কাটা হয়


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top