বানভাসি মানুষের পাশে বিশ্ব জাকের মঞ্জিল

বানভাসি মানুষের পাশে বিশ্ব জাকের মঞ্জিল



 : বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় জনগোষ্ঠীর মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী নিয়ে পাশে দাড়িয়েছে বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফ।


বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফের পক্ষ থেকে দরবারের কর্মী গ্রুপ-ছাত্র সিলেটের সুনামগঞ্জ জেলায় বন্যার্তদের মাঝে রান্না করা খাবার বিতরন করেছে।


সুনামগঞ্জের তাহিরপুর, বাদাঘাট, নীলাদ্রি ও টাঙ্গুয়ার হাওর এলাকায় পানি বন্ধি জনগণের মাঝে রান্না করা খাবার সহ শুকনা খাবার, চিড়া, মুড়ি, মিনারেল ওয়াটার, ঔষুধ, খাবার স্যালাইন, গ্যাস লাইটার, টর্চ লাইট, মোমবাতি ও বিষাক্ত সাপের উপদ্রপ রক্ষার্থে কার্বলিক এসিড তুলে দেওয়া হয়। 


বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফ কর্মী গ্রুপ-ছাত্র সিলেট বিভাগের কর্মী প্রধান মোঃ আশিকুর রহমান রুমেল জানান, বিশ্বওলী খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেব যিনি আটরশির পীর নামে অধিক পরিচিত তাঁর আদর্শে বিশ্বাসী এই সংগঠনটি মানবতার কল্যানে সব সময় কাজ করে থাকে। 


তিনি বলেন, ১৯৮৮ ও ১৯৯৮ সালের প্রলয়ংকরী বন্যার সময়ে বিশ্বওলী খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) সারা দেশের বন্যা দুর্গত মানুষের সাহায্যে দরবার শরীফ থেকে বিপুল পরিমাণ চাল, ডাল সহ বিভিন্ন উপকরণাদি দিয়ে মানবতার সেবা করেছেন। তারই ধারাবাহিকতায় বর্তমানে আটরশি দরবার শরীফের পরিচালক ও বিশ্বওলীর স্থলাভিষিক্ত তাঁর বড় ছাহেবজাদা আলহাজ্ব হযরত খাজা মিয়া ভাইজান মুজাদ্দেদী ছাহেব ও খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের বড় পৌত্র যিনি মিয়া ভাইজান এর একমাত্র মুখপাত্র ও দরবার শরীফের পরবর্তী কর্ণধার খাজা হযরত বড় চাচামিয়া মুজাদ্দেদী ছাহেবের নির্দেশে দরবার শরীফের পক্ষে বানভাসি জনগণের পাশে এসে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। 


এ সময় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সদস্য এ টি এম কাজিম খান উপস্থিত থেকে ছাত্রদের নেতৃত্ব দেন। 


কাজিম খান জানান, শুধু সিলেটেই নয়, কুড়িগ্রামের বন্যা দুর্গত এলাকাতেও তাদের সাহায্য কার্যক্রম চলছে অন্য আরেকটি ইউনিট সেখানে একই নিয়মে বন্যার্তদের পাশে সাহায্য সহযোগিতা নিয়ে পৌছে গেছে। 


তিনি উল্লেখ করেন, তাদের এই সংগঠনটির অন্যতম কর্মসূচি হলো বিশ্বওলীর আদর্শে সাধারন ছাত্রদের ঐক্যবদ্ধ করে আধ্যাত্মিক শিক্ষায় অনুপ্রাণিত করা পাশাপাশি মানবতার সেবা করে মহান করুনাময় আল্লাহর নৈকট্য অর্জন করা।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।