উল্লাপাড়ায় দেশীয় ফলের পরিচিতি ও গুনাগুন সম্পর্কিত ফল উৎসব

উল্লাপাড়ায় দেশীয় ফলের পরিচিতি ও গুনাগুন সম্পর্কিত ফল উৎসব



 : বাংলাদেশের দেশীয় ফলের সাথে পরিচিতি এবং ফলের গুণাগুন সম্পর্কে জানাতে মধুমাসে উল্লাপাড়ায় অনুষ্ঠিত হলো ফল উৎসব। উপজেলা চত্বরে ৩ দিনব্যাপী স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ ফল উৎসবের আয়োজন করে। 


মঙ্গলবার বিকেলে সমাপনী অনুষ্ঠান পর্যন্ত উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীগণ, শিক্ষক এবং অভিভাবকেরা আয়োজিত ফল উৎসবে যোগ দেয়। 


এছাড়াও উল্লাপাড়া আসনের জাতীয় সংসদ সদস্য জননেতা তানভীর ইমাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিরাজগঞ্জ জেলা প্রশিমান অফিসার আ. জা. মু. আহসান সহীদ সরকার, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান পান্না, মহিলা ভাইস চেয়ারম্যান রীবলী ইসলাম কবিতা, উপজেলা কৃষি অফিসার সুবর্ণা ইয়াসমিন সুমি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ শাহাবুদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর আরিফুল ইসলাম উজ্জ্বল আয়োজিত ফল উৎসব পরিদর্শন করেন। 


গত ২৬ জুন রবিবার এই উৎসবের উদ্বোধন করেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন।


উৎসবে আম, জাম, কাঁঠাল, কলা, লিচু, পেয়ারা, তরমুজ, বাঙ্গি, ডাওয়া, বেতফল, জামরুল, পেঁপেসহ ৭৭ ধরণের ফল প্রদর্শণ করা হয় এবং এই ফলের পুষ্টিগুণ সম্পর্কে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অবহিত করা হয়।


উৎসব আয়োজনকারী ও উপজেলা কৃষি কর্মকর্তা সুবর্ণা ইয়াসমিন সুমি জানান, সব শ্রেণী পেশার মানুষের সঙ্গে মধুমাসে দেশীয় ফলের সাথে পরিচিতি ও একই সাথে ফলগুলোর গুণাবলী সম্পর্কে ধারণা দেয়াই এই উৎসবের মূল উদ্দেশ্য।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।