ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার বৃক্ষরোপন ও চারা বিতরণ কর্মসূচি

ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার বৃক্ষরোপন ও চারা বিতরণ কর্মসূচি



: ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে জলবায়ু পরিবর্তনে সচেতনতা মুলক বিশেষ কর্মসূচি (গ্রীণ ওয়ার্ল্ড) সবুজ পৃথিবীর অংশ বিশেষ হিসেবে বৃক্ষরোপন ও সদস্যদের মাঝে চারা বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত। 


চট্টগ্রাম নগরীর ১নং দক্ষিণ পাহাড়লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বিকাল ৪ ঘটিকায় এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। 


অত্র সংগঠনের প্রধান সমন্বয়ক মোঃ আরিফুল ইসলাম হৃদয়ের সভাপতিত্বে ও সহ-সমন্বয়ক মোঃ শরিফ খানের সঞ্চালনায় অনুষ্ঠিত এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ১নং দক্ষিণ পাহাড়তলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম। 


এতে অংশগ্রহন করেন অর্থ ও পরিকল্পনা সম্পাদিকা ফারজানা রশিদ আনিকা ও সিনিয়র সদস্য মুহাম্মদ পারভেজ, এস এম অনিক, সজীব মিয়া, জাহাঙ্গীর আলম, মুহাম্মদ আরিফ, মুহাম্মদ ইমন, দিন মুহাম্মদতাহেরী প্রমুখ। 


অনুষ্ঠান শেষে শরিফ খান জানান: প্রতীকী কর্মসূচি হিসাবে এই অনুষ্ঠান উদযাপিত হয়৷ এই বিশেষ কর্মসূচির নাম গ্রীণ ওয়ার্ল্ড, যা জলবায়ু পরিবর্তনের সচেতনতা মুলক কর্মসূচি হিসাবে বাস্তবায়িত। 


১জন ব্যক্তি ১টি চারা রোপন করবে ও জলবায়ু পরিবর্তনে সর্তক করবে এবং সামাজিক মাধ্যমে ৯জন ব্যক্তি চ্যালেঞ্জ দিবে, তারাও একই কাজ চলমান রাখবে। 


এভাবে জলবায়ু পরিবর্তনে এই কর্মসূচি বিশেষ অবদান রাখবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।