মালঞ্চ মহিলা মাদ্রাসা ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান

মালঞ্চ মহিলা মাদ্রাসা ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান



 : জাতীয় শিক্ষা সপ্তাহ/২০২২ প্রযোগিতায় জামালপুর মেলান্দহের মালঞ্চ আল আমিন জমিরিয়া মহিলা ফাযিল মাদ্রাসা ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান এবং অধ্যক্ষ ড. মোঃ শফিকুল ইসলাম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন। 

একই সাথে আলিম প্রথম বর্ষের শিক্ষার্থী তামান্না আক্তার ’’গ‘‘ গ্রæপের কিরাত প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করেছে।

১৯৯৫ সালে দাখিল পরিক্ষায় মাদ্রাসা বোর্ডের সম্মিলিত মেধা তালিকায় ৬ষ্ঠ, ১৯৯৬ সালে ফাযিল পরিক্ষায় দুইজন শিক্ষার্থী সম্মিলিত মেধা তালিকায় ১ম ও ৩য়, ২০১১ সালের দাখিল পরিক্ষায় মেয়েদের মধ্যে একজন প্রথম স্থান অর্জন করেছিল। ২০১৪ সালের দাখিল পরিক্ষায় মাদ্রাসা শিক্ষা বোর্ডের ১২তম স্থান অর্জন করেছিল। একই বছর জেডিসি পরিক্ষায় সম্মিলিত মেধা তালিকায় ৮ম স্থান অর্জন করেছে। এ ছাড়াও ২০০৯ এবং ২০১০ সালে দাখিল পরিক্ষায় উপজেলা পর্যায়ে ভালো ফলাফল অর্জন করায় সেকায়েপ’র ২ লাখ টাকা উদ্দীপনা পুরস্কার অর্জন করেছে। এই প্রতিষ্ঠানের বহু শিক্ষার্থী ঢাকা বিশ^বিদ্যালয়, মেডিকেলসহ নামিদামি প্রতিষ্ঠানে চাঞ্চ পেয়েছে।

১৯৮৭ সালে তৎকালীন ধর্মসচিব মরহুম আলহাজ এম.এ. রশীদ চিশতি নিজামী (রহ) মাদ্রাসার প্রতিষ্ঠাতা। বর্তমানে তাঁরই ছেলে ইউনাইটেড গ্রæপের চিফ এডভাইজার আলহাজ হাসান মাহমুদ রাজা মাদ্রাসার সভাপতি হিসেবে দেখভাল করছেন। এই সফলতার জন্য মহান আল্লাহর দরবাওে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।