এমপিওভুক্ত হচ্ছেন সারাদেশের আরও ৩৬৮৮ শিক্ষক-কর্মচারী

এমপিওভুক্ত হচ্ছেন সারাদেশের আরও ৩৬৮৮ শিক্ষক-কর্মচারী



: সারাদেশের বিভিন্ন বেসরকারি স্কুল-কলেজে নতুন নিয়োগ পাওয়া ৩৬৮৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত হচ্ছেন। তাদের এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি। তাদের মধ্যে স্কুলের ৩ হাজার ২৪৫ জন ও কলেজের ৪৪৩ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।


গত সোমবার শিক্ষা ভবনে অবস্থিত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটির সভায় তাদের এমপিওভুক্ত করার সিদ্ধান্ত হয়।  সভায় কর্মকর্তারা সশরীরে অংশ নেন।


সভায় অংশ নেয়া কর্মকর্তারা জানান, স্কুলের ৩ হাজার ২৪৫  জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ৩১৯ জন, চট্টগ্রাম অঞ্চলের ৩৯৩ জন, কুমিল্লা অঞ্চলের ২১৯ জন, ঢাকা অঞ্চলের ২৯৫ জন, খুলনা অঞ্চলের ৬৯১ জন, ময়মনসিংহ অঞ্চলের ৩৮৭ জন, রাজশাহী অঞ্চলের ৪১৩ জন, রংপুর অঞ্চলের ২৯০ জন এবং সিলেট অঞ্চলের ২৩৮ জন শিক্ষক কর্মচারী রয়েছেন। 


অপরদিকে কলেজের ৪৪৩ জন শিক্ষক-কর্মচারীদের মধ্যে বরিশাল অঞ্চলের ৩৯ জন, চট্টগ্রাম অঞ্চলের ৫ জন, কুমিল্লা অঞ্চলের ২৩ জন, ঢাকা অঞ্চলের ৬০ জন, খুলনা অঞ্চলের ৭৯ জন, ময়মনসিংহ অঞ্চলের ২১ জন, রাজশাহী অঞ্চলের ১৫১ জন, রংপুর অঞ্চলের ৫৫ জন এবং সিলেট অঞ্চলের ১০ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।


সম্প্রতি এনটিআরসিএর মাধ্যমে নিয়োগ পাওয়া নতুন শিক্ষকরা এমপিওর আবেদন করেছিলেন। এমপিও জটিলতায় থাকা শিক্ষকরাও জটিলতা সমাধানের পর আবেদনের সুযোগ পেয়েছিলেন। এছাড়া গত কয়েকমাসে বিধান মতো নিয়োগ পাওয়া প্রতিষ্ঠান প্রধান ও কর্মচারীরও এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন করেছিলেন। জুলাই মাসের আবেদন নিষ্পত্তি করে এসব শিক্ষক কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।