একাডেমিক স্বীকৃতি পাচ্ছে দেশের আরও ৯ শিক্ষা প্রতিষ্ঠান

একাডেমিক স্বীকৃতি পাচ্ছে দেশের আরও ৯ শিক্ষা প্রতিষ্ঠান



: শিক্ষক-কমচারীদের এমপিওভুক্ত না করে নিজস্ব তহবিল থেকে বেতন দেয়ার শর্তে একাডেমিক স্বীকৃতি পাচ্ছে দেশের আরও ৯টি শিক্ষা প্রতিষ্ঠান। ঢাকা, রাজশাহী, দিনাজপুর, চট্টগ্রাম ও যশোর বোর্ডের আওতাধীন এসব প্রতিষ্ঠান নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের একাডেমিক স্বীকৃতি দেয়ার অনুমতি দিতে শিক্ষা মন্ত্রণালয় সম্মতি জানিয়েছে।


বুধবার বিষয়টি জানিয়ে বোর্ডগুলোতে পাঠানো চিঠি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।


জানা গেছে, নিম্ন মাধ্যমিক পর্যায়ের একাডেমিক স্বীকৃতি পাচ্ছে, গাজীপুরের কালিয়াকৈরের ফুলকুড়ি কলেজিয়েট স্কুল, সিরাজগঞ্জের বেলকুচির বেলকুচি শিশু একাডেমি, চাপাইনবয়াবগঞ্জের গোমস্তাপুরের বসনইল নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় এবং পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার বালাপাড়া খাগড়াবাড়ী তালতলা উচ্চ বিদ্যালয়।


মাধ্যমিক পর্যায়ে একাডেমিক স্বীকৃতি পাচ্ছে, কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার লায়ন মুজিব মুনা বালিকা উচ্চ বিদ্যালয়, চট্টগ্রামের ফটিকছড়ির রসূলপুর উচ্চ বিদ্যালয় এবং পাঁচলাইশের চিটাগং সানসাইন স্কুল। চিটাগং সানসাইন স্কুলকে নিজস্ব জমিতে যাওয়া শর্তে মাধ্যমিক পর্যায়ে একাডেমিক স্বীকৃতি দিতে সম্মত হয়েছে মন্ত্রণালয়।


আর উচ্চমাধ্যমিক পর্যায়ে একাডেমিক স্বীকৃতি পাচ্ছে, শরীয়তপুরের জাজিরার দক্ষিণ ডুবলদিয়া আব্দুর রাজ্জাক হাইস্কুল অ্যান্ড কলেজ এবং ঝিনাইদহ সদরের মুনুরিয়া এম এল স্কুল অ্যান্ড কলেজ।


মন্ত্রণালয় বলছে, শিক্ষক-কর্মচারীদের বেতনভাতা প্রতিষ্ঠানের নিজস্ব তহবিল থেকে পরিশোধ করার শর্তে এ প্রতিষ্ঠানগুলো একাডেমিক স্বীকৃতি প্রদানের বিষয়ে মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপন করা হলো।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।