মোবাইল ব্যাংকিংয়ে সুখবর দিলো বাংলাদেশ ব্যাংক

মোবাইল ব্যাংকিংয়ে সুখবর দিলো বাংলাদেশ ব্যাংক
মোবাইল ব্যাংকিংয়ে সুখবর দিলো বাংলাদেশ ব্যাংক



: নগদ, বিকাশ ও রকেটের মতো মোবাইল ব্যাংকিংয়ে এখন থেকে দৈনিক যতখুশি ততবারে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পাঠানো যাবে। এর আগে এ সীমা ছিল সর্বোচ্চ ৩০ হাজার টাকা।


ব্যাংক হিসাবে অর্থ পাঠানোর সীমা বাড়িয়ে নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। মঙ্গলবার (৫ জুলাই) বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম্স ডিপার্টমেন্টে এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে।


নতুন নির্দেশনা মতে, এখন থেকে মোবাইল থেকে ব্যাংক হিসাবে দৈনিক যত খুশি ততবারে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পাঠানো যাবে। এর আগে এ সীমা ছিল সর্বোচ্চ ৩০ হাজার টাকা। আর মাসে সর্বোচ্চ লেনদেন তিন লাখ টাকা রাখার সুযোগ অপরিবর্তিত আছে।


এছাড়া মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএফএস) প্রতিষ্ঠানের গ্রাহকরা দিনে এজেন্ট থেকে ৩০ হাজার টাকা ও ব্যাংক হিসাব বা কার্ড থেকে ৫০ হাজার টাকা জমা করতে পারবেন। একজন গ্রাহক আরেক জনকে মাসে ২ লাখ টাকা পাঠাতে পারবেন।


একজন গ্রাহক দিনে ২৫ হাজার টাকা ও প্রতি মাসে সর্বোচ্চ দেড় লাখ টাকা উত্তোলন করতে পারবেন। আর এমএফএস হিসাবের জমা রাখতে পারবেন সর্বোচ্চ তিন লাখ টাকা। আর ব্যক্তি থেকে আরেক ব্যক্তির হিসাবে (পিটুপি) দৈনিক ২৫ হাজার টাকা ও প্রতি মাসে ২ লাখ টাকা পাঠাতে পারবেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।