উল্লাপাড়ায় জায়গা দখল নিয়ে বিরোধ : ধাওয়া পাল্টা ধাওয়া

উল্লাপাড়ায় জায়গা দখল নিয়ে বিরোধ  ধাওয়া পাল্টা ধাওয়া



 : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একটি জায়গার মালিকানা নিয়ে বিরোধের জেরে ধাওয়া পাল্টা ধাওয়ায় দুই পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। উপজেলার লাহিড়ী মোহনপুরের ক্লীকমোড়ে হাবিবুর রহমান বাঁশি, শওকাত গং এবং মজিবুর রহমান মেম্বর, সামছুল গংদের মধ্যে শনিবার বেলা ১২ টার দিকে এই সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে ধাওয়া পাল্টা ধাওয়ায় দেশীয় অস্ত্র ও ইট পাটকেল নিক্ষেপ করে ঘর দরজাসহ বিভিন্ন স্থাপনা ভাংচুর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


আহতরা হলেন লাহিড়ী পাড়ার হারুনুর রশিদ (৩২), আলমাহমুদ (৩৮), মিজানুর রহমান ফারুক (৪০), মেহবুব রহমান (২৪), আব্দুল আলীম (৫০),  চাকসা গ্রামের শাহীন আলম (৪০), শওকাত হোসেন (৪৮),  দহকুলা গ্রামের ভুলু (৫২), মজিবর রহমান (৫০), স্বপন (৪৮) সহ ১০ জন আহত হয়। আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।


হাবিবুর রহমান বাঁশি ও শওকাত গং জানান, উপজেলার লাহিড়ী মোহনপুর ক্লীকমোড়ে ১৯৭ শতাংশ বা প্রায় ৬ বিঘা জমি ২৬ জন ক্রয় সুত্রে মালিক হয়ে বিভিন্ন স্থাপনা নির্মাণ করে ভোগ দখল করে আসছি। ক্রয় সুত্রের মালিকগণ জায়গার উপর ঘর নির্মাণ করে দোকান, অফিস হিসেবে ভাড়া দিয়ে ও বাকী জায়গায় পুকুর খনন করে মাছ চাষ করে ভোগ করে চলেছে। হঠাৎ করে শনিবার দুপুরে ভুমি খেকো মজিবুর রহমান ও সামছুল গংদের ৫০-৬০ জনের একটি সংঘবদ্ধ দল লাঠি, সোটা, ইট পাটকেল সহ দেশীয় অস্ত্র নিয়ে দোকানপাটে হামলা চালায়। হামলাকারিরা জায়গার উপর নির্মাণকৃত মানবাধিকারের কার্যালয় ও  টাইগার স্পোর্টিং ক্লাব নামের দুটি প্রতিষ্ঠানে ভাংচুর করে। তারা আরো বলেন, দুবৃত্তরা এ সময় অফিসে লাগানো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য জননেতা তানভীর ইমামের ছবি ভাংচুর করে ফেলে যায়। ঘটনার আগের দিন শুক্রবার বিকেলে জায়গার অংশীদার ফারুক নামের একজনকে পিটিয়ে আহত করে হামলাকারীরা। এব্যাপার ১৫ জনকে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।


মজিবুর ও সামছুল গংদের পক্ষে ভুলু জানান, তারা এই সম্পত্তির ১৯৭ শতাংশের মালিক আশরাফুল ইসলাম বাপ্পির নিকট থেকে বায়নানামা সুত্রে মালিক হয়ে জায়গা দখলে যাবার চেষ্টা করেছি।


উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, উপজেলার লাহিড়ী মোহনপুরে দু'পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।