রেলে স্বস্তির ঈদ যাত্রা

রেলে স্বস্তির ঈদ যাত্রা



: আসছে রবিবার মুসলিম উম্মাহর বড় উৎসব ঈদ-উল-আজহা। এবারের  ঈদ যাত্রার তৃতীয় দিনে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে স্বাভাবিক ভিড় লক্ষ্য করা গেছে। ট্রেনের অতিরিক্ত যাত্রী না থাকায় রেলযাত্রীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।


স্বস্তির যাত্রায় বাড়ি ফিরতে পেরে উচ্ছ্বাস দেখা গেছে এসব যাত্রীদের মাঝে।

বৃহস্পতিবার সকালে স্টেশন থেকে বেশির ভাগ ট্রেনই ছেড়ে গেছে নির্ধারিত সময়ে। তবে কয়েকটি ট্রেন ১৫-২০ মিনিট দেরিতে ছেড়েছে।


কমলাপুর রেলস্টেশন কর্তৃপক্ষ বলছে, এটা তেমন কোনো দেরি নয়। যাত্রী ওঠানামা ও ট্রেনের রুটিন চেকের জন্যে এ দেরি হচ্ছে।


সকালে কমলাপুর রেলস্টেশন ঘুরে দেখা যায়, স্টেশনের প্ল্যাটফর্মগুলোয় যাত্রীর চাপ আছে একটু বেশি। যেসব টিকিটপ্রত্যাশী ৩ জুলাইয়ে অগ্রীম ঈদযাত্রার টিকিট কেটেছেন, আজ তারা যাত্রা করছেন।  


৮টা ৩৮ মিনিট পর্যন্ত সময়ে স্টেশন থেকে ছেড়ে গেছে নীলসাগর এক্সপ্রেস। সুন্দরবন এক্সপ্রেস ৮টা ১৫ মিনিটে যাওয়ার কথা থাকলেও আধা ঘণ্টা দেরিতে ছেড়ে গেছে। ধুমকেতু ছেড়ে গেছে দু-ঘণ্টা দেরিতে।  


এছাড়া সাড়ে ৮টায় মহুয়া, ৮টা ৪৫ মিনিটে কর্ণফুলী, ৯টা ১০ মিনিটে রংপুর এক্সপ্রেস এবং ৯টা ৪৫ মিনিটের তিতাস ১৫ মিনিট দেরি করে গেছে।


সুন্দরবন এক্সপ্রেসের যাত্রী শফিকুল ইসলাম বলেন, রেলপথে ঈদযাত্রায় যানজটের ভোগান্তি নেই। পদ্মা সেতু হলেও কালনা সেতু না হওয়ায় যশোরের বাস যাত্রীদের ভোগান্তি কমেনি এজন্য ট্রেনে যাচ্ছি। এবার বগির ভেতরে অতিরিক্ত যাত্রী নেই বলে স্বস্তিতে যেতে পারছি।


নীলসাগর এক্সপ্রেসের যাত্রী শামীম হোসেন বলেন, ট্রেনের টিকিট কাটতে কষ্ট হয়েছে ঠিকই কিন্তু এখন শান্তিতে যাচ্ছি।  


গতবারের চেয়ে এবার ট্রেনের ভেতরে ভিড় কম বলে জানালেন সুন্দরবন এক্সপ্রেসের অপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাসেল ইসলামও।  


কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ারের বলেন, রাজধানী থেকে ট্রেনে অন্তত ৫৫ থেকে ৬০ হাজার মানুষ রাজধানী ছাড়তে পারবে। রেলওয়ে যাত্রীদের স্বস্তির যাত্রা দিতে বদ্ধপরিকর।


টিকিট বিক্রি শুরুর দিন ১ জুলাই দেওয়া হয় ৫ জুলাইয়ের টিকিট। এভাবে ঈদ যাত্রার জন্য ৯ জুলাই পর্যন্ত টিকিট দেওয়া হয়।


নিয়মিত ট্রেনের বাইরে ঈদ উপলক্ষে এবার ঈদে ছয় জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এবারও ৫০ শতাংশ কাউন্টার আর ৫০ শতাংশ টিকিট মিলবে অনলাইনে।


অন্যদিকে, ঈদের ফেরত টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই।  


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।