মহাসড়কে আজ থেকে মোটরবাইক চলাচলে বিধি-নিষেধ

🕧Published on:

মহাসড়কে আজ থেকে মোটরবাইক চলাচলে বিধি-নিষেধ



: ঈদুল আজহা উপলক্ষে ছুটিতে যাওয়া পথ যাত্রীদের সড়ক দুর্ঘটনা রোধে আজ বৃহস্পতিবার (৭ জুলাই) থেকে সাত দিন মহাসড়কে মোটরসাইকেল চলাচলে নিয়ন্ত্রণ থাকবে। অতি-প্রয়োজন ছাড়া এ সময়ে মহাসড়কে মোটরসাইকেল চালানো যাবে না। এ ছাড়া এক জেলা থেকে আরেক জেলায় মোটরসাইকেলে যাওয়া যাবে না।


তবে যৌক্তিক কারণ দেখালে মহাসড়কে মোটরসাইকেল চালানো যাবে বলে জানিয়েছে পুলিশ।


বিশেষ করে ঢাকার পাশে জেলাগুলোতে মোটরসাইকেলে বাড়ি যাওয়া যাবে।

সম্প্রতি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ জানায়, অনুমোদিত এলাকার বাইরে মোটরসাইকেল রাইড-শেয়ারিং করা যাবে না এবং পবিত্র ঈদুল আজহার আগের তিন দিন, ঈদের দিন এবং ঈদের পরের তিন দিন সারা দেশের মহাসড়কে যৌক্তিক কারণ ছাড়া মোটরসাইকেল চালানো যাবে না। পাশাপাশি এক জেলায় রেজিস্ট্রেশনকৃত মোটরসাইকেল অন্য জেলায় চালানো যাবে না। তবে যৌক্তিক ও অনিবার্য প্রয়োজনে পুলিশের অনুমতি নিয়ে মোটরসাইকেল চালানো যাবে।


নিত্যপণ্য, কাঁচামাল, ওষুধ, জ্বালানি তেল, গার্মেন্টস সামগ্রী, রপ্তানি পণ্য, পচনশীল দ্রব্য,পশুবোঝাই ট্রাক ছাড়া ভারী পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান এবং লরি ঈদের আগের তিন দিন,ঈদের দিন এবং ঈদের পরের তিন দিন সারা দেশের মহাসড়কে চলাচল নিষিদ্ধ।


এ নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।