২২ ক্যারেট স্বর্ণের দাম ৮৪ হাজার ৩০১ টাকা

২২ ক্যারেট স্বর্ণের দাম ৮৪ হাজার ৩০১ টাকা



: বাংলাদেশের বাজারে তেজাবী স্বর্ণের দাম বৃদ্ধি পাওয়ায় তিন দিনের ব্যবধানে স্বর্ণের দাম আরও এক দফা বাড়ানো হয়েছে। এতে ভালো মানের (২২ ক্যারেট) স্বর্ণের দাম ভরিতে ১৯৫৩ টাকা বাড়িয়ে ৮৪ হাজার ৩০১ টাকা করা হয়েছে। আগামীকাল রোববার থেকে স্বর্ণের নতুন এই দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।


শনিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সমিতির মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বর্ণের দামের পাশাপাশি স্বর্ণের অলংকার কেনার ক্ষেত্রে ন্যূনতম মজুরিও নির্ধারণ করে দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, স্বর্ণের অলংকার বিক্রির সময় ক্রেতাদের কাছ থেকে প্রতি গ্রামে সর্বনিম্ন ৩০০ টাকা (এক ভরিতে ১১ দশমিক ৬৬ গ্রাম) মজুরি নিতে হবে। সে হিসাবে এক ভরি স্বর্ণের অলংকারের মজুরি পড়বে সাড়ে ৩ হাজার টাকা। এতে মজুরিসহ সবচেয়ে ভাল মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ অলঙ্কার কিনতে ক্রেতাদের কমপক্ষে ৮৭ হাজার ৮০১ টাকা গুনতে হবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।