ব্রহ্মপুত্র নদে শেখ হাসিনার নামে সেতু করা হবে

 : কুড়িগ্রামের রৌমারী উপজেলায় বঙ্গবন্ধুর কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নামে ব্রহ্মপুত্র নদের উপর ব্রীজ নির্মাণ করা হবে। 

ব্রহ্মপুত্র নদে শেখ হাসিনার নামে সেতু করা হবে



 সোমবার সকাল ১১ টার দিকে উপজেলার চর শৌলমারী ইউনিয়নের শেখের বাজার নিম্ন মাধ্যমিক উচ্চ বিদ্যালয় মাঠে ব্রহ্মপুত্র নদের উপর চিলমারী টু রৌমারী কড়িডোরে সেতু নির্মাণ প্রকল্প, প্রকল্পের ভূমি অধিগ্রহণ ও পূনর্বাসন প্রভাব সম্পর্কিত এক মত বিনিময় সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি এ কথা বলেন। 


রৌমারীর খেয়াঘাট থেকে মাত্র সাড়ে ৯ কিলোমিটার চিলমারী উপজেলার ফকিরের হাট পর্যন্ত পাকা সড়ক ও একটি ব্রীজ করা হলে কুড়িগ্রামের সঙ্গে উপজেলা দুটির সড়ক যোগাযোগ পূর্ণাঙ্গভাবে স্থাপিত হবে। 

প্রকল্পটি বাস্তবায়নে সম্ভাবনায় এলাকাবাসীর মাঝে স্বস্তিদেখা দিয়েছে। এই সেতু নির্মাণ হলে ভারতের সঙ্গে বিভিন্ন স্থল বন্দরের মাধ্যমে বানিজ্য সুবিধা বৃদ্ধি পাবে। 

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার প্রনব আকতার। 

এ ছাড়াও উপস্থিত ছিলেন কেএমসি টিম লিডার ও সাবেক সিনিয়র সচিব জনাব মো. মাকছদুর রহমান পাটওয়ারী, প্রকল্প পরিচালক, মাস্টার প্লান বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ মো. লিয়াকত আলী, নির্বাহী প্রকৌশলী মাস্টার প্লান বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ মো. ওয়াসিম আলী, টিপসা প্রতিনিধি মি. কার্লোস পেরেজ মানানেট, নিরাপত্তা বিশেষজ্ঞ ডা. সুদেশ কাউল, পরিবেশবিদ ড. সমর কুমার ব্যানার্জী, বীরমুক্তিযোদ্ধা আলহাজ আব্দুল কাদের চেয়ারম্যান, একেএইচএম সাইদুর রহমান দুলাল চেয়ারম্যান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি (ভার:) ও রাজিবপুর উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো, পুলিশ সুপার আল আজাদ মাসুদ মো. মাহফুজ। 

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন উপজেলা আওয়ামীরীগের সাধারন সম্পাদক রেজাউল ইসলাম মিনু।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।