ইসলামপুরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে পূর্ণ দিবস কর্মবিরতি

 : জামালপুর ইসলামপুর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের ন্যায্য দাবী আদায়ের লক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে পূর্ণ দিবস কর্ম বিরতি পালন করেছেন কর্মকর্তা কর্মচারীরা। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ কর্মরত সকলেই পূর্ণদিবস কর্মবিরতি পালন করেন।

ইসলামপুরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে পূর্ণ দিবস কর্মবিরতি



 জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) ও পিআইও পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্য পদ পদোন্নতি, চলতি দায়িত্ব, নিয়োগের মাধ্যমে পূরণ করার দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পূর্ণ কর্ম দিবস পালন করা হয়।


প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, বিগত ৮/১০ বছর যাবত একাধিকবার এ বিষয়ে মন্ত্রণালয়ে স্মারকলিপি দেওয়া হয়েছে। সর্বশেষ ১৭ আগস্ট/২২ মন্ত্রণালয়ের সচিবের কাছে তিন সংগঠনের পক্ষ থেকে স্মারকলিপি দেওয়া হয়। কিন্তু জনবলকাঠামো ও নিয়োগবিধির প্রস্তাবটি দীর্ঘদিন ধরে মন্ত্রণালয়ের পড়ে রয়েছে। অর্থ মন্ত্রণালয় থেকে ১০৭ পদের বিপরীতে খসড়া নিয়োগবিধি পাঠাতে বললেও দীর্ঘদিনেও তা বাস্তবায়ন করা হয়নি। ফলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর কর্মচারী কল্যাণ পরিষদের সিদ্ধান্ত মোতাবেক ওই কর্মবিরতি পালন করা হচ্ছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।