সাংবাদিকের ওপর হামলা: এসপির নির্দেশে থানায় মামলা নিলেন ওসি

 : কুড়িগ্রামের রাজিবপুরে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় রাজিবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ৮ ইউপি সদস্যের নামে মামলা করেছে হামলার শিকার হওয়া দৈনিক আমার সংবাদ' রাজিবপুর উপজেলা প্রতিনিধি সাংবাদিক রফিকুল ইসলাম।

সাংবাদিকের ওপর হামলা এসপির নির্দেশে থানায় মামলা নিলেন ওসি



 স¤প্রতি ২৭ আগষ্ট প্রধানমন্ত্রীর দেওয়া দশ টাকা কেজি চালের অনলাইন নিবন্ধন হালনাগাদ শুরু হয়। তারই ধারাবাহিকতায় রাজিবপুর ইউনিয়ন পরিষদে উপজেলা যুবদলের সদস্য সচিব ও রাজীবপুর সদর ইউপি চেয়ারম্যান মিরণ মোহাম্মদ ইলিয়াস কার্ড ধারীদের কাছ থেকে জোরপূর্বক হোল্ডিং ট্যাক্সের নামে ১৫০ টাকা করে দাবি করেন। 


এসময় একাধিক ব্যক্তি ১৫০ টাকা দিয়ে অনলাইনে নিবন্ধনও করেন। আবার যারা টাকা দিতে অস্বীকৃতি জানায় তাদেরকে অনলাইন করতে দেওয়া হবে না বলে হুমকি দেন খোদ চেয়ারম্যান ও তার সহযোগী ইউপি সদস্যরা।


অনিয়মের তথ্য-উপাত্ত ভিডিও করতে যান সাংবাদিক রফিকুল ইসলাম, সহিজল ইসলাম, মুরাদুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুন। তাৎক্ষনিক রফিকুল ইসলামের ভিডিও ধারণ করা দেখে রাজিবপুর সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাব উদ্দিন সাংবাদিকের ওপর চড়াও হন। এরপর রফিকুল ইসলামকে ভিডিও করতে বাধা দেন চেয়ারম্যান এবং ইউপি সদস্যরা। এক পর্যায়ে তাকে অতর্কিত ভাবে দেশীয় অস্ত্র রড, শাবল এবং হাতুড়ি দিয়ে এলোপাথাড়ি মারপিট করে। সেই সাথে মোবাইল, ক্যামেরা এবং পকেটে থাকা আট হাজার তিনশত টাকা ছিনিয়ে নেয়। ঘটনার পরে ওই সাংবাদিককে গুরুত্বর আহত অবস্থায় রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করেন গণমাধ্যমকর্মীরা। পরে তার অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক।

ঘটনার দিনই থানায় অভিযোগ দায়ের করলেও মিমাংসা করার কথা বলে মামলা নিতে কালক্ষেপণ করে রাজিবপুর থানা পুলিশ। তবে কুড়িগ্রাম পুলিশ সুপারের নির্দেশে ১৯ দিন পরে গত বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে মামলা রুজু করেন রাজিবপুর থানা পুলিশ। তবে এব্যাপারে সাংবাদিকের উপর হামলাকারীদের দ্রæত আইনের আওতায় এনে গ্রেপ্তারের দাবি গণমাধ্যমকর্মীদের।

এব্যাপারে রাজিবপুর থানা অফিসার ইনর্চাজ মোজাহারুল ইসলাম জানান, মামলা রুজু করা হয়েছে। আসামী গ্রেফতারের চেষ্টা চলছে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।