উল্লাপাড়ায় ভাব বৈঠকি পালা গান অনুষ্ঠিত

 : আত্মশুদ্ধি, প্রেম ও দেহতাত্ত্বিক ভাবনা নিয়ে বৈঠকি ও পালা গানের আসর অনুষ্ঠিত হয়ে গেলো সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বালসাবাড়ী গ্রামের ফকির বাড়ীতে। 

উল্লাপাড়ায় ভাব বৈঠকি পালা গান অনুষ্ঠিত



 বৃহস্পতিবার রাতব্যাপী বালসাবাড়ীর প্রয়াত আলহাজ ফকিরের ৯ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এই আত্মশুদ্ধি, বাউল ও পালা গান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে দেশ বরেণ্য বাউল শিল্পী টাঙ্গাইলের শরীয়ত সরকার ও ঢাকা দোহারের নাছরিন সরকার অংশ নেয়।


আয়োজন কমিটির সদস্য আলম জানান, অসাম্প্রদায়িক মনোভাব, জাতিবর্ণ ভেদাভেদ ও সমাজে সামাজিক সম্প্রীতি গড়ে তুলতে এই ভাব বৈঠকি পালা গানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন  মানিকগঞ্জ সাসাব দরবার শরীফের দায়িত্বপ্রাপ্ত পীরে এ কামেল শিবলী শাহ্।


এ সময় অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন উল্লাপাড়া উপজেলার দূর্গানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আফছার আলী, উল্লাপাড়া পৌরসভার কাউন্সিলর শাহ্ সূফী নজরুল ইসলাম লেবু, বাউল অনুরাগী সাংবাদিক রাজু আহমেদ সাহান, মোঃ আব্দুল হাকিম মানিক, ইউপি সদস্য শিহাব উদ্দিন সহ বাউল গান প্রেমিক হাজারো ভক্ত নর-নারী।



অনুষ্ঠানের শুরুতেই বাদ্যযন্ত্রে দেশিয় গানের সুর ঝংকার তুলে অনুষ্ঠানের সূচনা করেন যন্ত্র শিল্পীরা। সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত ভক্ত ও অনুরাগীদের গানে গানে মাতিয়ে রাখেন বাউল শিল্পীরা।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।