কাজিপুরে ইউরিয়া বিতরণ ব্যবস্থাপনায় খুশি কৃষক, নেই দালালদের দৌরাত্ম

 : নেই কোন সংকট। নেই দালালদের দৌরাত্ম। তালিকাভূক্ত ডিলার কিংবা খুচরা ডিলারদের বাগে এনে নিজে তদারকি করে সার বিতরণ করছেন কাজিপুর উপজেলা কৃষি অফিসার রেজাউল করিম।

কাজিপুরে ইউরিয়া বিতরণ ব্যবস্থাপনায় খুশি কৃষক, নেই দালালদের দৌরাত্ম



 তিনি উপসহকারি কৃষি অফিসার এবং প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যান মেম্বরদের নিয়ে যৌথভাবে এই সার বিতরণ কাজ পরিচালনা করে আসছেন। 


ফলে কাজিপুরে সারের জন্যে কোন হাহাকার কিংবা কোন বিশৃঙ্খল পরিস্থিতি নেই। কাজিপুরে ইউরিয়া সার সহ অন্যান্য সারের যে চাহিদা তার পুরোটাই সরকারিভাবে সরবহার করা হয়েছে উপজেলা কৃষি অফিসসূত্রে জানা গেছে।  


গত দুই সপ্তাহ যাবৎ রেশনিং করে এলাকায় এলাকায় সার চলছে এই বিতরণ কাজ। এতে করে কৃষকও তার নিজের এলাকায় পাচ্ছেন কাঙ্ক্ষিত সার। 


কাজিপুর কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি রোপা আমন মৌসুমে উপজেলায় ১০ হাজার ৭০০ হেক্টর জমিতে রোপা আমনের চাষ হয়েছে।


 উপজেলা কৃষি কর্মকর্তা রেজাউল করিম জানান,  চলতি মৌসুমে এ রিপোর্ট লেখা অবধি সাড়ে ১২ হাজার মেঃটন ইউরিয়া সার কৃষকদের মাধ্যমে বন্টন করা হয়েছে। জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসন, কৃষক সবাই এলাকাভিত্তিক সারের সরবহার ও তদারকি ব্যবস্থার সাথে সংশ্লিষ্ট এবং সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ায় কৃষকেরা ন্যার্যমূল্যে সার পাচ্ছেন। পুরো রোপা আমন মৌসুমই এই পদ্ধতিতে সার বিতরণ হবে বলেও তিনি জানান। 


এই কাজের সবার সহযোগিতার জন্যে তিনি সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।