উল্লাপাড়ায় ওএমএসের ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু

 : “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্ধেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ওএমএসের চাল বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ উজ্জল হোসেন ওএমএসের চাল বিক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

উল্লাপাড়ায় ওএমএসের ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু



 নিম্ন আয়ের মানুষের খাদ্য সমস্যার কথা বিবেচনায় সারা দেশের ন্যায় উল্লাপাড়া পৌর শহরে মোট ৬টি ডিলারের মাধ্যমে এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এখানে প্রতি কেজি ৩০ টাকা দরে জনপ্রতি সর্বোচ্চ ৫ কেজি করে চাল বিক্রয় করা হচ্ছে। স্বল্প মূল্যে চাল বিক্রয় কার্যক্রম রবিবার হতে বৃহস্পতিবার পর্যন্ত সপ্তাহে ৫ দিন সকাল ৯টা থেকে বিকেলে ৫টা পর্যন্ত চলবে।


উপজেলা নির্বাহী অফিসার মোঃ উজ্জল হোসেন উপজেলার ৬টি ডিলার পয়েন্ট পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শফিকুল ইসলাম তালুকদার। উল্লাপাড়া পৌর শহরের ওএমএসের ডিলারগুলোর হলো- উল্লাপাড়া চালপট্টি কাঁচা বাজোর সংলগ্ন খন্দকার নুরুন্নবী ট্রেডার্স, অবদা মোড়ে ফয়সাল কাদের রুমি, নিশিবাড়ি আব্দুল মমিন, কাওয়াক মোড়ে মোঃ নাঈম, উল্লাপাড়া আর.এস. খাদ্য গুদাম সংলগ্ন বাবর আলী, উল্লাপাড়া আর.এস প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন শ্যামল বাবু।

এদিকে টিসিবির ফ্যামিলি কার্ডধারীরা ওএমএস কেন্দ্রে এসে আলাদা লাইনে দাঁড়িয়ে চাল নিতে পারবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, টিসিবি কার্ডধারীরা ওএমএসের মতো ন্যায্যমূল্যে চাল পাবেন। তাই কার্ডধারীদের অগ্রাধিকার ভিত্তিতে চাল প্রদান করা হবে। টিসিবির ফ্যামিলি কার্ডে ওএমএসে ১৫ দিনে পাঁচ কেজি করে মাসে ১০ কেজি চাল মিলবে। ওএমএস কার্যক্রমে চাল বিক্রয় করার জন্য ক্রেতাদের দুটি আলাদা লাইন করতে হবে। একটি লাইনে সাধারণ ক্রেতা এবং অন্য লাইনে টিসিবির কার্ডধারীরা দাঁড়াবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।