চলতি বছর রেমিটেন্স ৩০ বিলিয়ন ডলারে পৌছাবে: মেলান্দহে মন্ত্রী ইমরান আহমদ

 : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, চলতি বছরে রেমিটেন্স ৩০ বিলিয়ন ডলারে পৌঁছাবে। আমদানি বাড়লে রিজার্ভ কমে যায়। আবার আমদানি কমলে রিজার্ভ বেড়ে যায়। রিজার্ভ হ্রাস-বৃদ্ধি নিয়ে হতাশ হবার কিছু নেই। জুলাই মাসে দুই বিলিয়ন, আগস্টে দুই বিলিয়ন, সেপ্টেম্বরের ১৫ দিনে এক বিলিয়ন ডলার রেমিটেন্স এসেছে।

চলতি বছর রেমিটেন্স ৩০ বিলিয়ন ডলারে পৌছাবে মেলান্দহে মন্ত্রী ইমরান আহমদ



 বৃহস্পতিবার দুপুরে জামালপুরের মেলান্দহ উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী। তিনি বিদেশে যাবার আগে শ্রমিকদের দক্ষতা অর্জনের উপর গুরুত্বারোপ করেন।


  মেলান্দহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সেলিম মিঞার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ মির্জা আজম এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আহমেদ মনিরুছ সালেহীন, জেলা প্রশাসক শ্রাবস্তী রায়, জেলা পরিষদ প্রশাসক ফারুক আহাম্মেদ চৌধূরী, মেলান্দহ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো: কামরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। 

উল্লেখ্য, ২২ কোটি ৮ লাখ ৮৬ হাজার টাকা ব্যায়ে মেলান্দহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটির নির্মান কাজ শেষ হয়। এই প্রশিক্ষণ কেন্দ্র থেকে কম্পিউটার, অটোমোবাইল, গার্মেন্টস, ইলেকট্রিক ও ওয়েল্ডিং এন্ড ফেব্রিকেশন ট্রেডে বছরে ১২শত শ্রমিককে প্রশিক্ষিত করা হবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।