শেখ রাসেল বাঙ্গালির অন্তর জুড়ে চিরকাল থাকবে - ধর্ম প্রতিমন্ত্রী

🕧Published on:

 : ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান বলেছেন, যে শিশুর চোখের তারায় ছিল অপার সম্ভাবনা, অন্য রকম আলো, বিকশিত হওয়ার আগেই যাকে ঝরে যেতে হলো, সেই রাসেল আমাদের ভালোবাসা, বাঙ্গালির অন্তর জুড়ে থাকবে চিরকাল।

শেখ রাসেল বাঙ্গালির অন্তর জুড়ে চিরকাল থাকবে - ধর্ম প্রতিমন্ত্রী



 ধর্ম প্রতিমন্ত্রী বলেন, যতদিন বাংলাদেশ থাকবে, পৃথিবীর মানচিত্রে বাংলা ভাষাভাষী মানুষ থাকবে, ততদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে সাথে শেখ রাসেলও বেঁচে থাকবে বাঙালীর হৃদয়ে।


প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট মানবরূপী দানবের হাতে নিষ্পাপ শিশু রাসেলকে প্রাণ দিতে হলো। পাষণ্ড বুলেট হয়তো জানেনা যে- মানুষের ভালবাসায় যুগ যুগ যারা বেঁচে থাকে, মৃত্যু তাদেরকে স্পর্শ করতে পারে না।  মঙ্গলবার শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক এই আলোকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন “শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন)  মু.আঃ আউয়াল হাওলাদারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সংস্থা) মু. মুনীম হাসান, অতিরিক্ত সচিব (হজ) মতিউল ইসলাম, যুগ্মসচিব নায়েব আলী মণ্ডল, যুগ্মসচিব মোঃ রবিউল ইসলাম প্রমুখ। আলোচনা শেষে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।


এর আগে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সংক্ষিপ্ত আলোচনা ও বিশেষ দোয়া মোনাজাত করা হয়।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।