শিক্ষার্থীদের আদর্শবান ও আলোকিত মানুষ হতে হবে- ধর্ম প্রতিমন্ত্রী

 : ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন, দেশপ্রেমের প্রত্যয় ও প্রবল আত্মবিশ্বাসে বর্তমান প্রজন্মকে সুন্দর আগামী গড়ার লক্ষ্যে এগিয়ে যেতে হবে।

শিক্ষার্থীদের আদর্শবান ও আলোকিত মানুষ হতে হবে-ধর্ম প্রতিমন্ত্রী



 শুধুমাত্র জিপিএ-৫ অর্জন তথা মেধাবী হলে হবে না বরং শিক্ষার্থীদেরকে নীতি-নৈতিকতার উপর অধিষ্ঠিত থেকে মনুষ্যত্ববোধের জাগরণের মাধ্যমে আদর্শবান ও আলোকিত মানুষ হতে হবে।


প্রতিমন্ত্রী জামালপুরে বগাবাইদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি উদ্যোগে ২৫০ অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপ-করণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি সোমবার বিকালে এসব কথা বলেন।


তিনি আরো বলেন-শিক্ষার্থীদের সত্যিকারের মানুষের মতো মানুষ হতে হলে জীবনের প্রত্যেক প্রতিযোগিতাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে মোকাবেলা করতে হবে। আগামীর সোনার বাংলা গড়তে তোমরাই নেতৃত্ব দেবে। নিজেকে গড়তে হলে ভবিষ্যতের লক্ষ্য স্থির করে অধ্যবসায় করতে হবে। শিক্ষার্থীদের ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা রাখতে হবে। এভাবে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবক ও শিক্ষকদের সমন্বয়ে শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলতে হবে। তবেই দেশ এগিয়ে যাবে, বিশ্বে দেশের মুখ উজ্জ্বল হবে।

জামালপুর সদর উপজেলা নির্বাহী অফিসার লিটুস লরেন্স চিরানের সভাপতিত্বে অনুষ্ঠানে আই.এইচ.এইচ.নেদারল্যান্ড প্রতিনিধি এনেস গুভেন, দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জাহাঙ্গীর আলম চৌধুরী, একাউন্টস এন্ড এডমিন অফিসার কহিনুর আলম, প্রজেক্ট ম্যানেজার এম.এ কায়েস, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলে এলাহী মাকাম, জামালপুর পৌরভার ১১নং ওয়ার্ড কাউন্সিলর এমদাদুল ইসলাম জীবনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


এসময় ধর্মপ্রতিমন্ত্রী বগাবাইদ উচ্চ বিদ্যালয়ের ২৫০অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ সহ ৩জন হতদরিদ্রের মাঝে অটোরিক্সা বিতরণ করেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।