উল্লাপাড়ায় নানা আয়োজনে শিক্ষক দিবস পালিত

 : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নানা আয়োজনে শিক্ষক দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করে উপজেলা শিক্ষক দিবস উদযাপন কমিটি। 

উল্লাপাড়ায় নানা আয়োজনে শিক্ষক দিবস পালিত



 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৪, উল্লাপাড়া-সলঙ্গা আসনের জাতীয় সংসদ সদস্য জননেতা তানভীর ইমাম।


এবারের শিক্ষক দিবসের প্রতিপাদ্য ছিল ‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’। 


দিবসটি উপলক্ষে উপজেলা শিক্ষক দিবস উদযাপন কমিটি সকালে পৌরশহরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। শোভাযাত্রার নেতৃত্ব দেন সিরাজগঞ্জ-৪, উল্লাপাড়া- সলঙ্গা আসনের জাতীয় সংসদ সদস্য জননেতা তানভীর ইমাম। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ চত্বরে আয়োজক কমিটির আহবায়ক অধ্যক্ষ মোঃ আসাবুল হকের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে এমপি তানভীর ইমাম বলেন, শিক্ষকরাই দেশের ভবিষ্যৎ প্রজন্মকে দেশপ্রেম, সুন্দর আদর্শ ও প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলবেন। তারা নতুন প্রজন্মকে দক্ষ ও যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলবেন বলে সকলের প্রত্যাশা। মানুষ গড়ার মূল কাজটি শিক্ষকরাই মুলত করে আসছেন। শিক্ষকদের সামাজিক মর্যাদা ও যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে সমাজের সকলকে। 


এ সময় আলোচনা সভায় অন্যানোর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান পান্না, মহিলা ভাইস চেয়ারম্যান রীবলী ইসলাম কবিতা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম সামছুল হক, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ছানোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ফয়সাল কাদের রুমি, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা প্রমুখ। 


পরে দিবসটি উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ শিক্ষকদের সঙ্গে নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।