রৌমারীতে ডিজিটাল মেলা উদ্বোধন

 : উন্নয়নে অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য সরকার উদ্যোগ গ্রহণ করছে ।

রৌমারীতে ডিজিটাল মেলা উদ্বোধন



 এজন্যই সারাদেশে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে এ ডিজিটাল মেলার শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে মেলার প্রতিটি স্টোল ঘুরে দেখেন উপজেলা নির্বাহী অফিসার পূবণ আকতার। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভার:) মাহমুদা আকতার স্মৃতি, ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল কাদের সরকার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, একাডেমিক সুপার ভাইজার মোক্তার হোসেন, মৎস কর্মকর্তা বদরুজ্জামান রানা, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ও আব্দুর রাজ্জাক, জনস্বাস্থ্য প্রকৌশলী শেখবর আলী, বালিকা  উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আক্তার শিউলি প্রমূখ। পরে উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জানা যায় যে, আমাদেরকে প্রতিনিয়ত প্রযুক্তির উন্নয়নের সাথে নিজদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিশ্ব দরবারে প্রযুক্তির ক্ষেত্রে নেতৃত্ব প্রদানে কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশে উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২। এর মাধ্যমে অংশ গ্রহণমূলক ও অন্তর্ভুক্তিমূলক উদ্ভাবনের মাধ্যমে আগামীর লক্ষ্যমাত্রা অর্জন করা সহজ হবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।