জামালপুরে নারী নির্যাতন প্রতিরোধে সাংবাদিকদের সাথে গোলটেবিল বৈঠক

S M Ashraful Azom
0

 : চলমান নারী ও শিশুর উপর সহিংসতা বন্ধ ও প্রতিরোধে করণীয় শীর্ষক জামালপুরে কর্মরত সাংবাদিকদের সাথে এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শহরের দেউরপাড় চন্দ্রায় উন্নয়ন সংঘের প্রশিক্ষণ কেন্দ্রে ইউএনএফপিএ এর সহযোগিতায় উন্নয়ন সংঘের জেন্ডার প্রকল্পের আওতায় এই বৈঠকের আয়োজন করা হয়।

জামালপুরে নারী নির্যাতন প্রতিরোধে সাংবাদিকদের সাথে গোলটেবিল বৈঠক



 উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলে এলাহী মাকাম, সাধারণ সম্পাদক শুভ্র মেহেদী, সাংবাদিক সাযযাদ আনসারী, মোস্তফা মনজু, তানভীর আহমেদ হীরা, উন্নয়ন সংঘের হিজড়া উন্নয়ন প্রকল্পের ব্যবস্থাপক লিটন সরকার, পাওয়ার প্রকল্পের ব্যবস্থাপক জ্যোৎ¯œা আক্তার প্রমুখ। 

বৈঠকে জানানো হয়- জামালপুরে চলতি বছরের অক্টোবর মাস পর্যন্ত ৫৮জন নারী ও শিশু ধর্ষণের শিকার হয়েছে, ২০৬ জন নারী ও শিশু ধর্ষণ চেষ্টা ও নির্যাতনের শিকার হয়েছে, ৬টি অপহরণ ও ৪৪টি খুনের ঘটনা ঘটেছে, যার বেশীর ভাগই নারী ও শিশু। 

গোলটেবিল বৈঠকে প্রচলিত আইনের কার্যকর প্রয়োগ, বিচারের দীর্ঘসূত্রিতা পরিহার, যথাযথ ও নিরপেক্ষতা বজায় রেখে ধর্ষণ ও নির্যাতনের শিকার নারী ও শিশুদের ডাক্তারি পরীক্ষা করা, হয়রানীমুক্তভাবে পুলিশি তদন্ত সম্পন্ন করাসহ সরকারি, বেসরকারি সমন্বিত উদ্যোগে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করার পরামর্শ তুলে ধরা হয়। 

পাশাপাশি জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধে বিভিন্ন গণমাধ্যম ও প্রচার মাধ্যমে মানবিক ও আইনগত বিষয় অনুসরণ করে ভূমিকা রাখার আহŸান জানানো হয়। 

উন্নয়ন সংঘের জেন্ডার প্রকল্পের সমন্বয়কারী অপূর্ব চক্রবর্ত্তী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। সভায় জেলার ২০জন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক অংশগ্রহণ করেন।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top