মেলান্দহে এসএসসি পরিক্ষার দুই কেন্দ্রের গণফেল শিক্ষার্থীরা পাশ

🕧Published on:

 : জামালপুরের মেলান্দহে এসএসসি পরিক্ষায় হাজরাবাড়ি হাই স্কুল এবং ভাবকী হাই স্কুল এই দুই কেন্দ্রে গণফেলের বিষয়টি সুরাহা হয়েছে। 

মেলান্দহে এসএসসি পরিক্ষার দুই কেন্দ্রের গণফেল শিক্ষার্থীরা পাশ



 সদ্য এসএসসি পরিক্ষার ফলাফল প্রকাশিত হবার পর দুই কেন্দ্রের ১৪টি স্কুলের ১ হাজার ২শ’ ১৩ জন শিক্ষার্থীর ব্যবহারিক ১৫০ নম্বর যোগ করা হয়নি। ফলে গ্রেডিং পদ্ধতিতে এ সকল শিক্ষার্থীদের ফলাফল অকৃতকার্য দেখানো হয়েছে। এই শিক্ষার্থীরা কলেজে ভর্তিরও সুযোগ পাচ্ছিল না। হতাশাগ্রস্থ শিক্ষার্থী ও অভিভাবকরা অদ্বিগ্ন হয়ে পড়ে। খবরটি কয়েকটি মিডিয়ায় প্রকাশিত হবার পর হইচই পড়ে যায়। কিন্তু সংশ্লিষ্ট কেন্দ্র সচিব আব্দুল মোতালেব বিএসসি এবং মিজানুর রহমান বিষয়টি প্রশাসনকে অবগতও করেননি। পরিস্থিতি ক্রমেই ঘোলাটে হবার একপর্যায়ে ১২ ডিসেম্বর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হাজরাবাড়ি হাই স্কুলে ব্যাপক ভাংচুরসহ জামালপুর-মাদারগঞ্জ মহাসড়ক অবরোধ করে রাখে। মাদারগঞ্জ এবং হাজরাবাড়ি পৌর মেয়রের মধ্যস্থতায় কেন্দ্র সচিব আব্দুল মোতালেব বিএসসি-শিক্ষার্থী অভিভাবকদের সমস্যার সমাধানের আশ^াস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। ছাত্র অভিভাবক এবং সচেতন মহলের দাবি এতগুলো শিক্ষার্থীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলার রহস্য উদঘাটন পূর্বক দায়ী ব্যক্তির বিরুদ্ধে শাস্তির দাবি করেছেন। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার আজাদুর রহমান জানান-শিক্ষাবোর্ড ফেলপড়া শিক্ষার্থীদের পাশ করিয়ে দিয়েছে। এখন দুই কেন্দ্রের গণফেলের বিষয়ে দায়ী ব্যক্তির বিরুদ্ধে প্রশাসনিক মিটিং-এ ব্যবস্থা গ্রহণ করা হবে। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।