মক্কায় ১৩৪ বছর বয়সে মারা গেলেন ‘হারামের পাখি’

🕧Published on:

: সৌদি আরবের পবিত্র মসজিদুল হারামের নিয়মিত মুসল্লি ও মুকিম শায়খ আউদ আল-হারবি ১৩৪ বছর বয়সে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মক্কায় ১৩৪ বছর বয়সে মারা গেলেন ‘হারামের পাখি’



 গতকাল শনিবার (১০ ডিসেম্বর) সৌদি আরবের মক্কায় মারা যান তিনি। হারামাইন শরিফাইনের অফিসিয়াল টুইট বার্তায় এ তথ্য জানা যায়।


মক্কার সবচেয়ে দীর্ঘজীবী ব্যক্তি হিসেবে মনে করা হতো শায়খ আউদ আল-হারবিকে। ইসলামের পবিত্র ও সম্মানিত স্থানে জীবনের অধিকাংশ সময় কাটানোয় তাকে ‘হারামের পাখি’ নামেই পরিচিত ছিলেন।


সামাজিক যোগাযোগ মাধ্যম টুইট বার্তায় বলা হয়, শায়খ আউদ আল-হারবি পবিত্র কাবা প্রাঙ্গণে নিয়মিত নামাজ ও তাওয়াফে উপস্থিত হতেন ও নিয়মিত আমলে ব্যস্ত সময় কাটাতেন।


সৌদি আরবের মক্কায় অবস্থিত পবিত্র মসজিদুল হারাম ইসলামের প্রধান সম্মানিত স্থান। এখানে রয়েছে পবিত্র কাবা ঘর যা বাইতুল্লাহ বা আল্লাহর ঘর হিসেবে পরিচিত। 


পবিত্র কোরআনে আল্লাহ বলেন, 

‘আপনি স্মরণ করুন, যখন ইব্রাহিম ও ইসমাইল কাবাগৃহের ভিত্তি স্থাপন করছিল তখন তারা দোয়া করেছিল, হে আমাদের রব, (এ কাজ) আপনি আমাদের পক্ষ থেকে কবুল করুন।’ 

(সুরা বাকারা, আয়াত : ১২৭)


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।