ইসলামপুর শাহ উরফে পাগলা বাবার দরবার শরীফে আখেরি মোনাজাত অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

 : জামালপুর ইসলামপুরের নাম করন অনুুসারে ইসলাম শাহ উরফে পাগলা বাবার দরবার শরিফে ৭ দিনব্যাপী উরস শুরু হয়েছে। বৃহস্পতিবার রাতে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ওরস মোবারক সমাপ্তি  হয়েছে।

ইসলামপুর শাহ উরফে পাগলা বাবার দরবার শরীফে আখেরি মোনাজাত অনুষ্ঠিত



 জানা গেছে,মা বারই রানী মাজারের উরস শেষের দিন থেকেই প্রতি বছরের ন্যায় ২২ ডিসেম্বর এবার আশেকান জাকেরান ভক্তবৃন্দদের নিয়ে ৭দিন ব্যাপী উরস মোবারকের উদ্বোধন করা হয়। উরস মোবারক উদযাপন কমিটি ওলিকুল পাগলা বাবার বার্ষিক উরস মোবারক শুরু করা হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্ত ও আশেকানরা মাজার প্রাঙ্গনে সমাগন ঘটে। প্রতিদিনই এ মাজার এলাকায় ছিল উপচে পড়া ভিড়।


মাজার উদযাপন কমিটির ও বক্তবৃন্দরা জানান,এ মাজারে মাছ মাংস নিষিদ্ধ। এখানে বিগত কখনই মাছ মাংস রান্না করা হয়নি। এখানে প্রতিনিয়ত পায়েস ও সবজি ভাত ছাড়া অন্য কিছু খাওয়া হয়না। অনেকেই আবার জানান-এখানে কেউ মানত করলে তার বিফল হয়না।


মাজারের খাদেম আলাল শাহ ফকির জানান, ভক্ত ও আশেকানরা দল বেঁধে এসে কোরআন খতম, জিকির আজকার ও মিলাদ মাহফিল মধ্যে দিয়ে উরসের আনুষ্ঠানিকতায় শুরু হয়েছিল । বৃহস্পতিবার কোরআন খতম, জিকির আজকার ও মিলাদ মাহফিল মধ্যে দিয়েই শেষ হয়। এতে সাবেক প্যানেল মেয়র অংকন কর্মকার,বর্তমান প্যানেল মেয়র দেলোয়ার হোসেন লেবু,কাউন্সিলর খাজা আব্দুলাহ,জুলহাস মন্ডল,মোহন মিয়া প্রমূখ বক্তব্য রাখেন। আখেরি মোনাজাত শেষে প্রতিবারের ন্যায় পায়েস বিতরণ করা হবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top