মিল্লাত উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচন

🕧Published on:

: পুরান ঢাকার বংশালের ঐতিহ্যবাহী মিল্লাত উচ্চ বিদ্যালয়-এর ম্যানেজিং কমিটির নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ হচ্ছে আজ। রাত ১২টা থেকে গণসংযোগসহ সব ধরনের প্রচারণা থেকে বিরত থাকবেন প্রার্থীরা।

মিল্লাত উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচন



 জানা যায়, গত ৬ ডিসেম্বর মিল্লাত উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনী তফসিল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার ও ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পীরজাদী ফারজানা হোসেন।

এদিকে মিল্লাত উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে নির্বাচন বেশ জমে উঠেছে। আগামীকাল (সোমবার, ২৬ ডিসেম্বর) ফ্রেন্স রোড বংশালে বিদ্যালয় প্রাঙ্গণে সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এ নির্বাচনে ভোটারদের সরাসরি ভোট প্রয়োগে সাধারণ অভিভাবক প্রাথমিক স্তর ও মাধ্যমিক স্তরে ৪ জন ও সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য ১ জনের সদস্যের বিপরীতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন মোট ৮জন।

এর মধ্যে সাধারণ অভিভাবক মাধ্যমিক স্তর হতে ৪ জন প্রার্থীর মধ্যে ২ জন মনোনয়ন প্রত্যাহার করলে মোঃ আশ্রাফ আলী ও মোঃ লিটন ২ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

শেষ পর্যন্ত ম্যানেজিং কমিটির নির্বাচনে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন, অভিভাবক সদস্য (প্রাথমিক স্তর) হতে এনামূল হক দুলাল (ফুটবল), মো. নজরুল ইসলাম (ছাতা), মো. লিটন সরকার (গোলাপ ফুল) ও বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহনাজ ইসমাঈল (বই) মার্কায়। সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী উম্মে সালমা (দোয়াত কলম), হাবিবা খান বিনা (হাতপাখা) । প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৬ জনের মধ্য থেকে ভোটারদের রায়ে নির্বাচিত হবেন ৩ জন। নির্বাচনে মোট ভোটার ৯৯৯ জন।

বিদ্যালয়ের ঘোষিত তফসিল অনুযায়ী ম্যানেজিং কমিটি নির্বাচনে সাধারণ শিক্ষক প্রতিনিধি সদস্য ২ জন প্রার্থীর মধ্যে ৩ জন মো. আব্দুল হান্নান, মো. কামাল হোসেন ও খাদিজা আক্তার প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে ২জন নির্বাচিত হবেন । সেই সাথে সংরক্ষিত মহিলা শিক্ষক সদস্য মাহমুদা ইয়াসমিন ও শারমিন আক্তার প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে ১জন নির্বাচিত হবেন ।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের শেষ তারিখ ছিল ৭, ৮ ও ১১ ডিসেম্বর। মনোনয়ন যাচাই-বাছাই ১২ ডিসেম্বর ও প্রত্যাহার ১৩ ডিসেম্বর এবং নির্বাচন ২৪ শনিবার নির্ধারণ করা হয়। পরবর্তীতে প্রার্থীদের অনুরোধে নির্বাচন কমিশন ২ দিন পিছিয়ে ২৬ ডিসেম্বর র্পূনঃ তারিখ নির্ধারণ করেন।

মিল্লাত উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গাজী বখতীয়ার হোসেন জানান, নির্বাচনের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। নির্বাচনের জন্য স্কুল প্রাঙ্গণ প্রস্তুত হয়েছে। উৎসব মুখর ও নির্বাচনী পরিবেশ সুন্দর রাখতে সকল প্রার্থী, তাদের সমর্থক এবং অভিভাবদের সার্বিক সহযোগিতা কামনা করেন। অবাধ ও সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে প্রিজাইডিং অফিসারকে সব রকমের সহযোগিতা করা হচ্ছে।

ভোট উৎসবের প্রচার-প্রচারণায় ঘনিয়ে আসা ভোট শেষ পর্যন্ত সুষ্ঠ ও সুন্দর পরিবেশে  ঐতিহ্যবাহী মিল্লাত উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে এমনটাই প্রত্যাশা প্রার্থী ও সকল অভিভাবকের।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।