বকশীগঞ্জে শিক্ষা কর্মকর্তা রশিদা বেগমকে বদলি, স্বস্তি শিক্ষকদের মধ্যে!

🕧Published on:

 : জামালপুরের বকশীগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা রশিদা বেগমের দুর্নীতির তদন্তের পর তাকে বদলি করা হয়েছে। ১৮ জানুয়ারি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন-১) মো. আবদুল আলীম স্বাক্ষরিত একটি অফিস আদেশে তাকে নালিতবাড়ী উপজেলায় বদলি করা হয়। 

বকশীগঞ্জে শিক্ষা কর্মকর্তা রশিদা বেগমকে বদলি, স্বস্তি শিক্ষকদের মধ্যে!



 ওই আদেশে বলা হয় আগামি ২৫ জানুয়ারির মধ্যে রশিদা বেগমকে দায়িত্ব হস্তান্তর করতে বলা হয়েছে। অন্যথায় ২৬ জানুয়ারি থেকে তিনি স্ট্যান্ড রিলিজ হিসেবে গণ্য হবেন। 

উপজেলা শিক্ষা কর্মকর্তা রশিদা বেগমের বদলির আদেশের পর প্রাথমিক শিক্ষক সমাজের মধ্যে স্বস্তি ফিরেছে। শিক্ষা কমকর্তার দুর্নীতি নিয়ে শিক্ষকদের মধ্যে চাপা ক্ষোভ ছিল।

এর আগে গত বছরের ৫ অক্টোবর এসএমসি কমিটি ফোরামের আহŸায়ক ফরহাদ হোসেন উপজেলা শিক্ষা কর্মকর্তা রশিদা বেগমের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, শিক্ষকদের হয়রানি সহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর লিখিত আবেদন করেন।

ওই আবেদনে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আবুল কালাম আবুল কালাম আজাদ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেন।

এছাড়াও বকশীগঞ্জ উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রশিদা বেগমের দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেন। 

এর জের ধরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। গঠিত ওই তদন্ত কমিটি শিক্ষা কর্মকর্তা রশিদা বেগমের দুর্নীতি নিয়ে সরেজমিনে তদন্ত করেন। 

এরপর গত ১৮ জানুয়ারি শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলায় তাকে বদলির আদেশ দেওয়া হয়। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।