রৌমারী সীমান্তে ছাগল ধরে নিয়ে গেছে বিএসএফ

S M Ashraful Azom
0

: কুড়িগ্রামের রৌমারী সীমান্তে বাংলাদেশি কৃষকের ১৭টি ছাগল ধরে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে।

BSF seized goats at Roumari border



 রবিবার বেলা ১১ টার দিকে উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ধর্মপুর সীমান্তের আন্তর্জাতিক ১০৫৭ মেইন পিলারের নিকট এ ঘটনা।

স্থানীয় সূত্রে জানাগেছে, রবিবার বেলা ১১ টায় রৌমারী উপজেলার ধর্মপুর সীমান্ত ১০৫৭ মেইন পিলারের নিকট থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) গুটালু ক্যাম্পের টহলরত সদস্যরা গেটখুলে সীমান্ত নোম্যান্স ল্যান্ড অভ্যন্তরে থাকা ১৭টি ছাগল ধরে নিয়ে যায়। এসময় বাংলাদেশি কৃষকেদের ধাওয়া করেন বিএসএফ সদস্যরা। পরে আটককৃত ছাগলগুলো তাদের ক্যাম্পে নিয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ছাগলগুলো ফেরত দেয়নি ভারতীয় বিএসএফ।

কৃষক আজাদ আলী, মজিরুল ইসলাম, আব্দুর রহিম, মফিয়াল, ইউনুছ আলী অভিযোগ করে বলেন, ভারতের মহিলা বিএসএফ সদস্যরা গেটখুলো আমাদের ছাগলগুলো ধরে নিয়ে গেছে। আমরা বাধা দেওয়ার চেষ্টা করলে বিএসএফ আমাদের ধাওয়া করে। নিরুপায় হয়ে গ্রামের মেম্বারকে বিষয়টি জানিয়েছি।

স্থানীয় ইউপি সদস্য মো. শাজাহান আলী আটকের বিষয় নিশ্চিত করে বলেন, সীমান্ত এলাকা থেকে ভারতের মহিলা বিএসএফ সদস্যরা কয়েকটি ছাগল ধরে নিয়ে গেছে বলে শুনেছি। তিনি আরও বলেন, আটক ছাগলগুলোর বিষয় স্থানীয় বিজিবি ক্যাম্পে জানানো হয়েছে।

এ প্রসঙ্গে মুঠোফোনে জানতে চাইলে জামালপুর ৩৫ বিজিবি ব্যাটালিয়নের এসিস্ট্যান্ট ডাইরেক্টর (এটি) মো. শামছুল আলম আটকের বিষয় সত্যতা স্বীকার করে জানান, বাংলাদেশি কয়েকটি ছাগল আটক করে ভারতীয় বিএসএফ সদস্যরা তাদের ক্যাম্পে নিয়ে আটকে রেখেছিল। পরে আমাদের টহলরত বিজিবি সদস্যরা বিএসএফের সঙ্গে কথা বলে ছাগলগুলো উদ্ধার করে মুল মালিকের হাতে ফেরত দিয়েছেন।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top