বাণিজ্য মেলায় ডায়মন্ড ওয়ার্ল্ড এর দৃষ্টি নন্দন শোরুম

S M Ashraful Azom
0

: বছর ঘুরে আবার শুরু হলো মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ-২০২৩)। গত রবিবার (১ জানুয়ারি) ঢাকার পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) এই মেলা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণিজ্য মেলার ২৭তম এ আসরের উদ্বোধন করেন।

বাণিজ্য মেলায় ডায়মন্ড ওয়ার্ল্ড এর দৃষ্টি নন্দন শোরুম



 বাণিজ্য মেলার পরিচালক ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সচিব আজ মঙ্গলবার ইফতেখার আহমেদ চৌধুরী জানান, এবারের মেলায় ৩৩১টি স্টলের মধ্যে ৫৭টি প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন। মেলায় সিঙ্গাপুর, হংকং, ইন্দোনেশিয়া, তুরস্ক, মালয়েশিয়া, ভারত, পাকিস্থান, দক্ষিণ কোরিয়াসহ ১০টি দেশের ১৭টি স্টল থাকবে। প্রদর্শনী কেন্দ্রে বিশাল পার্কিং ছাড়াও রয়েছে ৪৭৩ আসনবিশিষ্ট হল, ৫০ আসনবিশিষ্ট সম্মেলনকক্ষ, ৬টি নেগোসিয়েশন কক্ষ, ৫০০ আসনবিশিষ্ট রেস্তোরাঁ, শিশুদের খেলার জায়গা, নামাজের কক্ষ, দুটি অফিস কক্ষ, মেডিকেল বুথ, অতিথি কক্ষ, ১৩৯টি শৌচাগার, নিজস্ব পানির পাম্প, আধুনিক অগ্নিনির্বাপণব্যবস্থা, ঝরনা  সহ আরো অনেক কিছু।


এতো কিছুর মধ্যেও দর্শনার্থীদের দৃষ্টি আকর্ষন করেছে ডায়মন্ড ওয়ার্ল্ডের তৈরী প্যাভিলিয়টি। মূল অনুষ্ঠান শেষে বিভিন্ন স্টল ও প্যাভিলিয়ন ঘুরে দেখেন বাণিজ্য মন্ত্রী সহ অন্যান্য অতিথিবৃন্দ। এ সময়ে মেলা প্রাঙ্গণে প্রবেশের মুখেই প্যাভিলিয়ন নম্বর ১ এ তৈরীকৃত ডায়মন্ড ওয়ার্ল্ড এর শোরুমের ফিতা কেটে উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রী, উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর প্রেসিডেন্ট জসিম উদ্দিন, সিনিয়র বাণিজ্য সচিব তপন কান্তি এবং ইপিবি এর ভাইস-চেয়ারম্যান এ.এইচ. এম আহসান ও ইপিবি এর সচিব ইফতেখার আহমেদ চৌধুরী।


উদ্বোধনকালে উপস্থিত সকলেই ডায়মন্ড ওয়ার্ল্ড এর শোরুমের প্রশংসা করেন। অতিথিরা বলেন এ ধরণের একটি প্যাভিলন মেলার সৌন্দর্য্যকে আরো বাড়িয়ে দিয়েছে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top