উল্লাপাড়ায় সরকারি গাছ কাটার অভিযোগে থানায় মামলা, গ্রেফতার-১

🕧Published on:

 : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের (সলপ-বলরামপুর রাস্তার) পঞ্চক্রোশী গ্রামের বীরমুক্তিযোদ্ধা মৃত আক্তার হোসেনের বাড়ীর সামনের রাস্তার ধার থেকে গাছ কাটার অভিযোগে মামলা দায়ের করেছে উপজেলা প্রশাসন।

উল্লাপাড়ায় সরকারি গাছ কাটার অভিযোগে থানায় মামলা, গ্রেফতার-১



 উল্লাপাড়া সহকারী কমিশনার (ভুমি)'র পক্ষে পঞ্চক্রোশী ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা মঞ্জুরুল আলম ২ জনকে এজাহারভুক্ত ও ৭-৮ জনকে অজ্ঞাত আসামি করে এই মামলা দায়ের করে। 


বুধবার সকালে পুলিশ মামলার এজাহারভুক্ত আসামি শাহজাদা শাহ পারভেজ (৪০) কে উল্লাপাড়া বাজার থেকে  গ্রেফতার করে। পারভেজ উপজেলার পঞ্চক্রোশী গ্রামের মৃত মুক্তিযোদ্ধা আক্তার হোসেনের ছেলে। মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা পাল্টা অভিযোগ করে বলেন তাদের নিজস্ব জমির জায়গা থেকে গাছ কাটা হয়েছে।  


উল্লাপাড়া মডেল থানার উপ পরিদর্শক মোঃ অপু হোসেন জানান, উল্লাপাড়া সহকারী কমিশনারের দপ্তরে এলাকাবাসী উপজেলার পঞ্চক্রোশী গ্রামের রাস্তা থেকে ৫টি মেহগনি ও ৩ টি ইউক্লেভটার গাছ কাটার অভিযোগ করেন। অভিযোগ পেয়ে সহকারী কমিশনার (ভুমি) ইশরাত জাহান ঘটনাস্থল পরিদর্শন করে কর্তনকৃত গাছ জব্দ করেন এবং অভিযুক্তদের বিরুদ্ধে ১৯ জানুয়ারি-২৩ ইং তারিখে প্রশাসনের পক্ষে মামলা দায়ের পঞ্চক্রোশী ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা মোঃ মঞ্জুরুল আলম। মামলার প্রেক্ষিতে উল্লাপাড়া পৌর বাজার থেকে পারভেজ (৪০) নামের এক যুবককে গ্রেফতার করা হয়।

   

মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য মাঈনুল কবির জানান, পারভেজ আমাদের নিজস্ব জমির জায়গা থেকে গাছ কাটে। উল্লাপাড়া সহকারী কমিশনা (ভুমি) ইশরাত জাহান জোরপূর্বক গাছগুলো তুলে নিয়ে যায় এবং মুক্তিযোদ্ধার সন্তান সহ আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। এই মিথ্যা মামলার নিন্দা ও প্রতিবাদ জানাই।    


উল্লাপাড়া সহকারী কমিশনার (ভুমি) ইশরাত জাহান বলেন, এনজিও কতৃক সরকারি রাস্তায় লাগানো গাছ কাটার অপরাধে ও সরকারি কাজে বাধা দেওয়ায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 


উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, সরকারি রাস্তার গাছ কাটা মামলায় একজনকে আটক করে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।