বকশীগঞ্জে উপজেলা সরকারি গণগ্রন্থগারে পাঠকের সরব উপস্থিতি!

S M Ashraful Azom
0

 : জামালপুরের বকশীগঞ্জে পাঠক সংখ্যা বেড়েছে উপজেলা সরকারি গণগ্রন্থাগারে । পাঠকের উপস্থিতিতে সরব ও প্রাণবন্ত হয়ে উঠেছে সরকারি এই গণগ্রন্থাগার। 

বকশীগঞ্জে উপজেলা সরকারি গণগ্রন্থগারে পাঠকের সরব উপস্থিতি!



 সোমবার উপজেলা সরকারি গণগ্রন্থাগারে সরেজমিনে ঘুরে তাই দেখা গেছে। 


এই গ্রন্থাগারে পাঠকের উপস্থিত আরও বাড়াতে বই পড়া কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বকশীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার ও উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা সোমবার দুপুরে গ্রন্থাগার পরিদর্শন করে পাঠকের কাতারে বসে বই পড়া কর্মসূচিতে অংশ নেন। তারা সব বয়সী মানুষকে নিয়মিত গ্রন্থাগারে এসে বই পড়ার জন্য উদ্বুদ্ধ করেন। 

জানা যায়, স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ তথ্য ও সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী থাকা কালে ২০১৩ সালে বকশীগঞ্জ উপজেলা সরকারি গণগ্রন্থাগার প্রতিষ্ঠা করেন। গণগ্রন্থাগারটি প্রতিষ্ঠার পর থেকে জ্ঞানের আলো ছড়াচ্ছে প্রতিষ্ঠান টি। প্রতিদিনই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সুধীজন, শিক্ষাবিদ, বই প্রেমিরা এখানে আসেন বই পড়তে। এই গ্রন্থাগারে প্রায় ১০ হাজার বই রয়েছে। সাথে রয়েছে বিভিন্ন জাতীয় দৈনিক, ম্যাগাজিন সহ বিভিন্ন চাকুরীর বই।

এখানে বীরমুক্তিযোদ্ধাদের জন্য আলাদা কর্ণার , শিশু কর্ণার , সাহিত্য কর্ণার, নজরুল কর্ণার রবীন্দ্র কর্ণার ও জব কর্ণার স্থাপন করা হয়েছে। চাকুরী প্রত্যাশিরাও নিয়মিত আসছেন চাকুরীর বিভিন্ন তথ্য জানতে এবং চাকুরীর প্রস্তুতি নিতে। বিশেষ করে স্কুল, কলেজ, মাদ্রাসা শিক্ষার্থীরা বেশি আসেন বই পড়তে। এছাড়াও গণগ্রন্থাগারের দায়িত্বে থাকা সহকারী লাইব্রেরিয়ান মাহমুদা আক্তারের বিভিন্ন ইতিবাচক কর্মকান্ডে পাঠকের উপস্থিতি আরও বেড়ে গেছে। সব মিলিয়ে মানুষের জ্ঞানের আলোয় আলোকিত করছে সরকারি এই গণগ্রন্থাগার। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top