নন্দীগ্রামে মাদ্রাসার নিয়োগে আদালতের নিষেধাজ্ঞা

S M Ashraful Azom
0

 : বগুড়ার নন্দীগ্রাম পৌরসভা এলাকার দামগাড়া সিদ্দিকীয়া ফাযিল স্মাতক মাদ্রাসার নিয়োগ কার্যক্রম বন্ধ রাখতে নিষেধাজ্ঞা জারি করেছে আদালত। মাদ্রাসা সংশ্লিষ্টদের কারণ দর্শানোসহ অস্থায়ী নিষেধাজ্ঞা জারির আদেশ দেন সিনিয়র সহকারী জজ আদালতের (নন্দীগ্রাম) বিচারক অভিজিত সরকার সুব্রত।

নন্দীগ্রামে মাদ্রাসার নিয়োগে আদালতের নিষেধাজ্ঞা



 বৃহস্পতিবার বগুড়া জজ কোর্টের আইনজীবী আবু বকর সিদ্দীক এ তথ্য নিশ্চিত করেছেন। মামলার বিবাদীরা হলেন- নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার, দামগাড়া মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মাহবুবুর রহমান রুস্তম, সহ সভাপতি মুকুল মিয়া ও মাদ্রাসা অধ্যক্ষ একেএম আব্দুস ছালাম। 

মামলার বাদী পক্ষের ওই আইনজীবী জানান, দামগাড়া মাদ্রাসার অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়মবহির্ভূত ও নিয়োগ বাণিজ্যের মাধ্যমে লিখিত এবং মৌখিক পরীক্ষা কার্যক্রম বন্ধের জন্য গত মঙ্গলবার সিনিয়র সহকারী জজ আদালতে (নন্দীগ্রাম) মামলা দায়ের করেন ওই পদের প্রার্থী জাহিদ হাসান। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অস্থায়ী এবং অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আবেদনটি গ্রহন করে ওইদিনই আদেশ দেন আদালতের বিচারক। এরআগে নিয়মবহির্ভূত ও নিয়োগ বাণিজ্যের অভিযোগের মুখে গত শনিবার নিয়োগ নির্বাচনী পরীক্ষা স্থগিত করে দামগাড়া মাদ্রাসার সংশ্লিষ্টরা। 

সম্প্রতি মাদ্রাসার অধ্যক্ষ ও গভর্নিং কমিটির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ এনে অনিয়ম ও নিয়মবহির্ভূত নিয়োগ পরীক্ষা স্থগিত চেয়ে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড চেয়ারম্যান, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর মহাপরিচালক ও নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেন মাদ্রাসার অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদের প্রার্থী জাহিদ হাসান। তার অভিযোগ, নিয়োগের জন্য মোটা অংকের টাকা দাবি করেছেন মাদ্রাসার অধ্যক্ষ আব্দুস ছালাম সহ কমিটির লোকজন। সংশ্লিষ্ট মাদ্রাসা ছাড়া অন্য কোথাও নিয়োগ পরীক্ষা নেওয়া যাবে না। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের এ নির্দেশনা থাকলেও তা মানা হয়নি। মাদ্রাসার অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর (পুরুষ) এবং পরিচ্ছন্নতা কর্মী (পুরুষ) দুই পদে গত শনিবার বগুড়া সদর উপজেলা শহরের ঠনঠনিয়া এন,এ,এন ফাযিল মাদ্রাসায় গ্রহণের প্রস্তুতি নেয় দামগাড়া মাদ্রাসা কর্তৃপক্ষ। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top